প্রাথমিক প্রধান শিক্ষকদের গেজেটেড মর্যাদা জন্য আলোচনা সারা দেশে

নিজস্ব প্রতিবেদকঃ সারা দেশে চলছে আলোprimary_education_ministrey_17275চনার ঝড়। মাসিক সমন্বয় সভায় সারা দেশের প্রধান শিক্ষকরা একত্রিত হবার সুয়োগ পেয়ে আলোচনার বিষয়বস্তু প্রধান শিক্ষকদের ২য় শ্রেণির গেজিটেড মর্যাদা নাকি নন গেজেটেড ক্রসপনডিং।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের  প্রধান শিক্ষকরা দ্বিতীয় শ্রেণির গেজেটেডের পদমর্যাদা বাস্তবায়নের জন্য ইতিমধ্যে ২ বছর অতিবাহিত হলেও এখনও সমাধানের কোন পথ খুজে পায়নি প্রধান শিক্ষকরা। ফলে তারা এক অনিশ্চয়তার মুখে দিন কাটাচ্ছে।

এ ব্যাপারে শিক্ষাবার্তার প্রতিনিধির সাথে প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সিনিয়ার যুগ্ন আহবায়ক নজরুল ইসলাম বলেন মর্যাদা অটুট রেখেই করেসপন্ডিং স্কেল সম্ভব। তিনি ১৯৯৭ সালের ১৮ আগষ্ট স্বারক নংসিএও/শিক্ষা/জিপি/২-২৫২/১৯৩/১১৮ পরিপত্রের কথা টেনে বলেন সেই সময় থানা শিক্ষা অফিসারের চাকুরিকাল নন গেজেটেড হিসাবে গননা করে টাইমস্কেল ও অতিরিক্ত ১টি ইনক্রিমেন্ট প্রদান করে। ফলে আমাদের দিতে সমস্যা কোথায়? যেখানে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী গেজেটেড হিসাবে ঘোষনা দিয়েছে।

প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির যুন্ আহবায়ক স্বরুপ দাস বলেন আমাদের  জাতীয় বেতন স্কেলের ১০ম গ্রেডে অন্তর্ভুক্ত করা, করেসপন্ডিং স্কেলে বেতন নির্ধারণের জটিলতা নিরসন নাহলে আমরা কঠোর আন্দােলনে নামব। ইতিমধ্যে আমরা একটা কর্মসুচি ঘোষনা করেছি।

 আগামী ২১ এপ্রিল বিকাল ৩টা থেকে ৩.৩০টা পর্যন্ত দেশের সকল জেলায় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন পালন শেষে বিকাল ৪টায় জেলা প্রশাসকগণের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।