প্রাথমিকে ১৪৫ জন করোনায় আক্রান্ত

করোনা ভাইরাস
নিজস্ব প্রতিবেদক.১১ জুন:

করোনায় এখন পর্যন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৪৫ জন আক্রান্ত হয়েছে। যার মধ্যে রয়েছে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থী। এরমধ্যে গতকাল বুধবার ১০ জন শনাক্ত ও দুইজন সুস্থ হয়েছেন। বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে এ তথ্য জানা গেছে।

মাঠ পর্যায়ে কাজ করতে গিয়ে শিক্ষকরা আক্রান্ত হয়ে পড়ছেন বলে মনে করা হচ্ছে। তাদের মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে শিক্ষকদের বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে।

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্তকারীদের তথ্য সংগ্রহ করে ডিপিই’র ওয়েবসাইটে প্রতিদিন তথ্য আপডেট করা হচ্ছে। এ পর্যন্ত প্রাথমিকের ১১৭ জন শিক্ষক, ১৩ জন কর্মকর্তা, ৮ জন কর্মচারী ও ৭ জন শিক্ষার্থী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। একজন শিক্ষক মারা গেছেন। পর্যাক্রমে ২৭ জন সুস্থ হয়েছেন। তাদের মধ্যে ২২ জন শিক্ষক, ২ জন কর্মকর্তা ও ৩ জন শিক্ষার্থী রয়েছেন।

দেখা গেছে, আক্রান্তকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৫১ জন, রাজশাহী বিভাগে ৫ জন, চট্টগ্রামে ৫১ জন, খুলনায় ৪ জন, বরিশালে ৮ জন, সিলেটে ১৪ জন, রংপুরে ৬ জন এবং ময়মনসিংহে ৬ জন রয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে ডিপিইর মহাপরিচালক মো. ফসিউল্লাহ বলেন, প্রাথমিক শিক্ষার সঙ্গে সংশ্লিষ্টরা কেউ কোভিড-১৯ আক্রান্ত হলে তার তথ্য সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে যুক্ত করা হচ্ছে। তার চিকিৎসার জন্য সার্বিক সহায়তা দিতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, বর্তমান মহামারি যতদিন স্বাভাবিক না হবে সকল প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখা হবে। পাশাপাশি দেশের যেখানেই শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী আক্রান্ত হবে তাদের তথ্য সংগ্রহ করে সার্বিক সহায়তা দেয়া হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।