প্রাথমিকের দফতরিদের চাকরি জাতীয়করণের দাবি

নিজস্ব প্রতিবেদক | ০৮ ফেব্রুয়ারি, ২০২০
মুজিববর্ষ শুরুর আগেই চাকরি জাতীয়করণের দাবি জানিয়েছেন প্রাথমিকের দফতরিরা। শনিবার (৮ ফেব্রুয়ারি) মিরপুর চিড়িয়াখানা রোডের পাশের ঈদগাহ মাঠে সারাদেশ থেকে আসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দফতরি কাম নৈশ প্রহরীদের সমাবেশ থেকে এই দাবি জানানো হয়। সমাবেশে সংহতি প্রকাশ করেন শ্রমিক নেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান। ‘প্রাথমিক বিদ্যালয় দফতরি কাম নৈশ প্রহরী’ সংগঠনের ব্যানারে এই সমাবেশ হয়।
শাজাহান খান বলেন, আমি আপনাদের দাবির সঙ্গে একমত। আপনাদের দাবি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেব। যেহেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দফতরি কাম নৈশ্য প্রহরী পদ সৃষ্টি করে আপনাদের কাজের সুযোগ করে দিয়েছেন, তাই তিনি আপনাদের বিষয়টি বিবেচনা করবেন বলে আশা করি। কোনো রকম বিশৃঙ্খলা না করে নিয়মতান্ত্রিক পন্থায় দাবি তুলে ধরার পরামর্শ দেন তিনি।

সংগঠনের সভাপতি মো. মামুন সরদার বলেন, আমরা দফতরিরা প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে সার্বক্ষণিক দায়িত্ব পালন করি। স্কুলের যাবতীয় কাজ এই দফতরিরা করে থাকেন। তাই তাদের পরিবারের কথা চিন্তা করে জাতির জনকের কন্যা আমাদের বিষয়টি গুরুত্ব দেবেন, এই দাবি করি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী শুরুর আগেই সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দফতরি কাম নৈশ প্রহরীদের চাকরি জাতীয়করণের দাবি জানান তিনি। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি তুলে ধরতে ঢাকাতে সমাবেশ করেছে দফতরি কাম নৈশ প্রহরীরা।

সমাবেশে বক্তারা বলেন, আগামী ১৭ মার্চ মুজিববর্ষ শুরুর আগেই প্রধানমন্ত্রীকে আমাদের কথা চিন্তা করে সকল দফতরি কাম নৈশ প্রহরীদের চাকরি জাতীয় করণ করতে হবে।

সমাবেশ শেষে দফতরি ও নৈশ প্রহরীরা নিজ নিজ জেলার স্কুলের উদ্দেশ্যে রওয়ানা হন।


Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।