প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা

Image

অনলাইন ডেস্ক ॥ নিগার সুলতানাদের স্বপ্নপূরণে বাধা থাকল না। করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের কারণে স্থগিত হয়ে গেছে মেয়েদের বিশ্বকাপ বাছাই।

গ্রুপের শীর্ষে থাকায় প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে চলে গেছে বাংলাদেশের মেয়েরা।

করোনার কারণে টুর্নামেন্ট বন্ধ ঘোষণায় ভাগ্য খুলে গেল নিগার সুলতানা জোতি-রুমানা আহমেদদের।

আরো পড়ুনঃ ৫ উইকেট নিয়ে ৪৩ বছর আগের রেকর্ড ছুঁলেন অক্ষর

স্বাগতিক নিউজিল্যান্ড ছাড়াও অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এরইমধ্যে জায়গা পেয়েছে মূল পর্বে। সঙ্গে এবার যোগ দিল-বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। ২০২২ সালে মার্চে অনুষ্ঠেয় এই টুর্নামেন্ট দিয়েই ওয়ানডে বিশ্বকাপে অভিষেক হবে টাইগ্রেসদের। প্রথমবারের মতো নামবে বিশ্বকাপে!

বাছাই পর্বের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারায় বাংলাদেশ। পরের ম্যাচে জয় পায় যুক্তরাষ্ট্রের বিপক্ষে জয় পায় নিগার সুলতানারা। এরপর থাইল্যান্ডের কাছে হারলেও গ্রুপ এ তে শীর্ষেই ছিলেন তারা।

অন্যদিকে গ্রুপে শীর্ষে থাকায় বাংলাদেশের সঙ্গে পরের পর্বে গেছে ওয়েস্ট ইন্ডিজ।

আইসিসির টুর্নামেন্ট প্রধান ক্রিস টেলি বাছাই পর্ব বাতিল নিয়ে বলেছেন, ‘আমরা খুবই হতাশ যে টুর্নামেন্টটি বাতিল করতে হয়েছে। কিন্তু খুবই অল্প সময়ের মধ্যে ভ্রমণ নিষেধাজ্ঞাগুলো দেওয়া হয়েছে। দলগুলো আবার না ফিরতে পারার শঙ্কা আছে। তাই টুর্নামেন্ট বাতিল করতে হয়েছে।’

শঙ্কার শুরুটা হয় মূলত শ্রীলঙ্কার একজন সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত হলে। নেদারল্যান্ডের বিপক্ষে তাদের এই ম্যাচটি বাতিল করে আইসিসি। শেষ পর্যন্ত পুরো টুর্নামেন্টই বাতিল করতে হলো বাংলাদেশকে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।