প্রকাশ হলো মেডিকেল ভর্তি পরীক্ষার ফল

নিজস্ব প্রতিবেদক: দেশের মেডিকেল কলেজগুলোতে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। পরীক্ষার চার দিনের মাথায় সোমবার বিকালে ফল প্রকাশ হওয়ার কথা চিকিৎসা শিক্ষার পরিচালক অধ্যাপক মো. আবদুর রশীদ জানান।

তিনি বলেন, এর মধ্যেই পরীক্ষার্থীরা মোবাইল থেকে এসএমএস করে ফল জানা শুরু করেছে। ফল স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবাসাইটেও প্রকাশ করা হবে।

এবার ৯০ হাজারের বেশি শিক্ষার্থী ভর্তির জন্য অনলাইনে আবেদন করলেও শুক্রবার পরীক্ষায় অংশ নেয় ৮৫ হাজার ২০৭ জন।  স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক মো. আবুল কালাম আজাদ বলেন, পরীক্ষায় ১০০ নম্বরের মধ্যে ন্যূনতম ৪০ পেয়ে ২৯ হাজার ১৮৩ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

এবারের পরীক্ষায় সর্বোচ্চ ৮৫ দশমিক ৫ নম্বর পেয়েছে এক শিক্ষার্থী। প্রাপ্ত নম্বর এবং এসএসসি ও এইচএসসির জিপিএর ভিত্তিতে মেধা তালিকা তৈরি করা হয়েছে। এবছর ৩০টি সরকারি মেডিকেল কলেজে ৩ হাজার ২১২ এবং বেসরকারি ৬৪টি কলেজে ৬ হাজার ২০৫ জন ভর্তির সুযোগ পাবে।

এমবিবিএস ১ম বর্ষে ভর্তির প্রক্রিয়া ২০ অক্টোবর থেকে শুরু হয়ে ৩১ অক্টোবর পর্যন্ত চলবে বলে মহাপরিচালক জানান। গত বছর ২৯টি সরকারি মেডিকেল কলেজে ৩ হাজার ১৬২ এবং বেসরকারি ৬৪টি কলেজে ৫ হাজার ৩২৫টি আসন ছিল।

এছাড়া বিডিএস কোর্সে দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজে ৪ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।