পুরান ঢাকায় এইচএসসি পরীক্ষার্থীদের সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার ॥ মডেল টেস্টের নামে অতিরিক্ত ফি নেয়ার প্রতিবাদে পুরান ঢাকার কোতোয়ালির ঢাকা মহানগর মহিলা কলেজে এইচএসসি পরীক্ষার্থীরা রাস্তায় নেমে বিক্ষোভ মিছিল করেছে। মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত তারা কলেজের সামনের রাস্তা অবরোধ করে অবস্থান নেয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে মডেল টেস্টের জন্য অতিরিক্ত ৫-৬ হাজার টাকা না দিলে এ্যাডমিট কার্ড দেবে না। পরীক্ষাও দিতে দেবে না। তাই বাধ্য হয়ে তারা রাস্তায় নেমেছে।

ঢাকা মহানগর মহিলা কলেজের এইচএসসি পরীক্ষার্থী মনিকা শিক্ষাবার্তাকে জানান, টেস্ট পরীক্ষা দেয়ার পর কলেজ কর্তৃপক্ষ আমাদের বলে মডেল টেস্ট দিতে হবে। যদিও এটা বাধ্যতামূলক নয়। তারপরও তারা আমাদের পরীক্ষা দিতে বাধ্য করেছে। পরীক্ষা শেষ হয়েছে। এখন তারা আমাদের কাছে এই মডেল টেস্টের জন্য ৫ থেকে ৬ হাজার টাকা চাচ্ছে। গত তিন দিন ধরে আমরা এ্যাডমিট কার্ডের জন্য ঘুরছি। কিন্তু টাকা না দিলে এ্যাডমিট কার্ড দিচ্ছে না। নাম প্রকাশে অনিচ্ছুক অন্য এক শিক্ষার্থী বলেন, অনেকেই অসুস্থ থাকায় মডেল টেস্ট দেয়নি। তাদের কাছ থেকেও টাকা নিচ্ছে। টাকা না দিলে পরীক্ষা দিতে দেবে না বলে হুমকি দিচ্ছে। আমাদের অকথ্য ভাষায় গালিগালাজ করেছেন শিক্ষকরা। আমরা তাই বাধ্য হয়ে রাস্তায় নেমেছি। অন্যায়ভাবে আমাদের কাছ থেকে টাকা চাওয়া হচ্ছে।

শিক্ষার্থীরা জানান, আমরা আজ (মঙ্গলবার) সকাল ১১টার দিকে রাস্তায় নেমেছি। আমাদের এ ছাড়া কিছু করার নেই। তারা অভিযোগ করেন, শিক্ষকরা ছাত্রলীগ নেতাদের ফোন করে আন্দোলনরত শিক্ষার্থীদের সরিয়ে নেয়ার জন্য বলছেন। এদিকে কলেজের অধ্যক্ষ আফসানা মিমির কাছে ফোন করে কথা বলতে চাইলে তিনি জরুরী মিটিংয়ে আছেন জানিয়ে ফোন রেখে দেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।