পাবিপ্রবিতে সরস্বতী পূজা উদযাপন

Image

পাবিপ্রবি প্রতিনিধিঃ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) যথাযোগ্য মর্যাদা এবং ধর্মীয় পূর্ণ ভক্তি সহকারে সরস্বতী পূজা উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকাল সাতটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে পূজার আনুষ্ঠানিকতা শুরু হয়। শুরুতে প্রতিমা স্থাপন এবং পূজার কাজ শেষ হয়।

আরো পড়ুন: প্রাণ ফিরে পেলো জগন্নাথ হলের সরস্বতী পূজা

অতিথিদের আশীর্বাদ বক্তব্য শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন। এসময় উপাচার্য বলেন, আজকের এখানে শিক্ষার্থীদের নিবেদন দেখে আমার খুব ভালো লেগেছে। শিক্ষার্থীদের যে আবেদন নিবেদন নিয়ে কাজ করতে দেখেছি আমার বিশ্বাস আমাদের শিক্ষার্থীরা অনেক দূর এগিয়ে যাবে।

এসময় তিনি আরো বলেন, বিদ্যা শুধু বই থেকে নিলেই হবেনা, বিদ্যা প্রকৃতি থেকেও নিতে হবে। সৃষ্টিকর্তার কাছে চাওয়ার যে নিয়ম সেগুলো প্রকৃতি থেকে এসেছে এবং প্রকৃতির নিয়ম মেনেই আমাদের বিদ্যা গ্রহণ করতে হবে। শিক্ষার্থীদের সৃষ্টিকর্তার প্রতি যে বিশ্বাস এবং সৃষ্টিকর্তাকে পাওয়ার যে নিবেদন সেটি আমাকে আপ্লুত করেছে।

এসময় আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম, ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. সমীরণ কুমার সাহা। এছাড়াও উপস্থিত ছিলেন প্রক্টর কামাল হোসেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ে পূজার আয়োজন নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সনতান ধর্মাবলম্বী শিক্ষার্থীরা।

রসায়ন বিভাগের শিক্ষার্থী সরণ কুমার বলেন, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে আমরা বেশ সফলভাবে সরস্বতী পূজার আয়োজন করতে পেরেছি।এখানে মাননীয় উপাচার্য ম্যামকে পেয়ে আমাদের আনন্দ কয়েকগুণ বেড়েছে।আমরা আশা করবো প্রতিবছরই এভাবে আনন্দঘন একটি পরিবেশ নিয়ে আমরা পূজা উদযাপন করতে পারবো।

সব শেষে বিশ্ববিদ্যালয়ের সনাতন বিদ্যার্থী ছাত্রসংসদের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার ও প্রসাদ বিতরণ করেছেন। সরস্বতী পূজা উদযাপন কমিটি-২০২৩ এর উদ্যোগে এ পূজার আয়োজন করা হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।