পরীক্ষণ বিদ্যালয়ের ৩১৭ নতুন শিক্ষকের পুলিশ ভেরিফিকেশন ফরম জমা ৯ নভেম্বর

Image

প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই)-সংলগ্ন পরীক্ষণ বিদ্যালয়ের নতুন শিক্ষক হিসেবে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশ পাওয়া ৩১৭ জন প্রার্থীর পুলিশ ভেরিফিকেশন ফরম আগামী ৯ নভেম্বর জমা নেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাল্টিপারপাস হল রুমে তাদের ফরম সংগ্রহ করা হবে। পিএসসির ওয়েবসাইট থেকে পুলিশ ভেরিফিকেশন ফরম সংগ্রহ করে তা পূরণ করে জমা দিতে হবে পরীক্ষণ বিদ্যালয়ের ওই ৩১৭ নতুন শিক্ষককে।

ইতোমধ্যে বিষয়টি জানিয়ে নতুন শিক্ষকদের স্থায়ী ও বর্তমান ঠিকানায় চিঠি পাঠিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ২০১৯ খ্রিষ্টাব্দের এপ্রিল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের চার বছর পর গত ১২ সেপ্টেম্বর পরীক্ষণ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ করেছিলো পিএসসি।

গতকাল রোববার মন্ত্রণালয় থেকে প্রার্থীদের স্থায়ী ও বর্তমান ঠিকানায় ওই চিঠি পাঠানো হয়। উপসচিব মো. আব্দুল মালেক স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, পিটিআই সংলগ্ন পরীক্ষণ বিদ্যালয়ের শিক্ষকের ৩১৭ পদে পিএসসির সুপারিশকৃত প্রার্থীদের নিয়োগের জন্য পুলিশ ভেরিফিকেশল ফরম পূরণ করা প্রয়োজন। আগামী ৯ নভেম্বর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মাল্টিপারপাস হলরৈুমে সকাল দশটা থেকে বিকেল চারটা পর্যন্ত পুলিশ ভেরিফিকেশন ফরম সংগ্রহ করা হবে।

ওই দিন পুলিশ ভেরিফিকেশন ফরমপূরণ করে জমা দিতে পরীক্ষণ বিদ্যালয়ের ৩১৭ জন নতুন শিক্ষককে বলেছে পিএসসি। পুলিশ ভেরিফিকেশন ফরম পিএসসির ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে হবে।

ওই চিঠিটি প্রার্থীদের স্থায়ী ও বর্তমান ঠিকানায় পাঠানো হয়েছে। মন্ত্রণালয় জানিয়েছে, পিএসসির তালিকাভুক্ত কোনো প্রার্থী ওই চিঠি না পেলেও পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ করে ৯ নভেম্বর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের হলরুমে জমা দিতে পারবেন।

জানা গেছে, এসব স্কুলের ৩২৯টি পদে শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হলেও আদালতের নির্দেশে ১২টি পদ সংরক্ষণ করা হয়েছে। পরীক্ষণ বিদ্যালয়ের শিক্ষকরা ১০ম গ্রেডের নিয়োগ পাচ্ছেন।

২০১৯ খ্রিষ্টাব্দের ১৭ এপ্রিল পিটিআই-সংলগ্ন পরীক্ষণ বিদ্যালয়ের শূন্য পদে ১০ম গ্রেডে শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এরপর সে বছরের ২০ জুলাই এমসিকিউ পদ্ধতিতে বাছাই পরীক্ষা নেয়া হয় এবং ২০২১ খ্রিষ্টাব্দের ৩ নভেম্বর বাছাই পরীক্ষার ফল প্রকাশ করা হয়। বাছাই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত পরীক্ষা নেয়া হয় ২০২২ খ্রিষ্টাব্দের ১৭ জানুয়ারি। পরে গত ২৬ ফেব্রুয়ারি পরীক্ষণ বিদ্যালয়ের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের চার বছর পর গত ২২ আগস্ট থেকে ২৮ আগস্ট পর্যন্ত প্রার্থীদের মৌখিক পরীক্ষা নেয় পিএসসি। বর্তমানে সারা দেশে ৬৫টি পিটিআই সংলগ্ন পরীক্ষণ বিদ্যালয় আছে। এসব বিদ্যালয়ে ১০ম গ্রেডে ৫টি করে শিক্ষকের পদ রয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।