নবম শ্রেণিতে বাদপড়া শিক্ষার্থীদের ফের রেজিস্ট্রেশন ১৭ অক্টোবর পর্যন্ত

২০২০-২১ শিক্ষাবর্ষের নবম শ্রেণিতে বাদপড়া শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধনে সুযোগ দিয়েছে ঢাকা বোর্ড। ইতোমধ্যে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের কাজ শেষ হলেও করোনা মহামরি বিবেচনায় ফের রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধনের সুযোগ দেয়া হয়েছে। আগামী ১৭ অক্টোবর পর্যন্ত ২০২০-২১ শিক্ষাবর্ষে ৯ম শ্রেণিতে অধ্যায়নরত শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধন করা যাবে। এ সময়ের পর আর শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন বা তথ্য সংশোধনের সুযোগ দেওয়া হবে না বলে জানিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

আরো পড়ুনঃ খুলনা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলছে ১৮ অক্টোবর

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ঢাকা বোর্ড থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০-২১ শিক্ষাবর্ষে ৯ম শ্রেণিতে অধ্যায়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে। করোনার কারণে অনেক শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে পারেনি বা অন্য কারণে বাদ পড়েছে এবং অনেকে বোর্ড পরিবর্তন করে ভর্তি হয়েছে। এ ধরনের বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন, বিভাগ, বিষয় পরিবর্তন এবং আগের রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের তথ্য সংশোধন করার সুযোগ দেওয়া হলো।

জানা গেছে, ১৭ অক্টোবর পর্যন্ত সোনালী সেবার মাধ্যমে নির্ধারিত ফি দিয়ে অনলাইনে শিক্ষার্থীদের তথ্য সংশোধন করতে হবে। এসময়ের মধ্যে বাদপড়া ২০২০-২১ শিক্ষাবর্ষের নবম শ্রেণির শিক্ষার্থীরা ১৬৩ টাকা ফি দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবে। আর শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনে ৫০০ টাকা এবং প্রতি বিষয় সংশোধনে ১০০ টাকা দিতে হবে।

ঢাকা বোর্ড আরও জানিয়েছে, ‘এ সময়ের পর কোন অবস্থাতেই সংশোধন ও রেজিস্ট্রেশন করার সুযোগ দেওয়া হবে না। নিদিষ্ট সময়ের মধ্যে তথ্য সংশোধনা হলে দায় প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।