নজরুল বিশ্ববিদ্যালয় থেকে প্রথম সহকারী জজ হয়েছেন তানিয়া

Image

ডেস্ক,২৯ জানুয়ারী ২০২৩: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) আইন বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী তানিয়া আক্তার। নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে প্রথম সহকারী জজ হয়ে সবাইকে চমকে দিলেন এই হাওড় কণ্যা। ১৫তম সহকারী জজ নিয়োগ পরীক্ষায় মেধাতালিকায় ৯৩তম হয়েছেন তিনি

২৪ জানুয়ারি বিকেলে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন (বিজেএসসি) সচিবালয়ের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ হলে আনন্দের বন্যা বয়ে যায় নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে।

আরো পড়ুন: পাবিপ্রবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩১ জানুয়ারি

তানিয়া আক্তার বিশ্ববিদ্যালয়ে আইন ও বিচার বিভাগের প্রথম ব্যাচের (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী। তার বাড়ি নেত্রকোনা সদরের মদনপুর ইউনিয়নের অধীন কাংশা গ্রামে। বাবা আব্দুর রাজ্জাক পেশায় একজন কৃষক। মা রেহেনা খাতুন একজন গৃহিণী। তিন মেয়ে ও এক ছেলের মধ্যে তানিয়া তৃতীয়।

এমন অসাধারণ সফলতা অর্জনের পর নিজের অনুভূতি প্রকাশ করে তানিয়া আক্তার বলেন, ‌’আমার স্বপ্ন এত আকাশছোঁয়া ছিল না। আল্লাহর কাছে শুকরিয়া যে তিনি আমাকে এ পর্যায়ে আসার শক্তি ও ধৈর্য দিয়েছেন। আমি ন্যায়বিচার প্রতিষ্ঠায় কাজ করবো।’

নিজের বিভাগের শিক্ষার্থীর এমর সাফল্যে আইন ও বিচার বিভাগের প্রধান আহসান কবির বলেন, এটি আমাদের জন্য অনেক বড় একটি প্রাপ্তি। আইন বিভাগের যাত্রা শুরু হয়েছে ২০১৫-১৬ শিক্ষাবর্ষ থেকে। সে আমাদের প্রথম ব্যাচের শিক্ষার্থী। অনেক কষ্ট-পরিশ্রম করে তারা ক্লাস-পরীক্ষায় অংশ নিয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।