দেশের সেরা উদ্ভাবক সম্মাণনা পেলেন আগৈলঝাড়ার শিক্ষক মো. শাহ আলম

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে :

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক আয়োজিত জাতীয় পর্যায়ে উদ্ভাবনী মেলা ও শোকেসিং ইনোভেশনে দেশসেরা উদ্ভাবক হিসাবে সম্মাণনা পেয়েছেন বরিশালের আগৈলঝাড়া উপজেলার টেমার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহ আলম।



মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের লক্ষ্যে গত ২০ মে ঢাকা পিটিআইতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক আয়োজিত জাতীয় পর্যায়ে উদ্ভাবনী মেলা ও শোকেসিং-২০১৯ ইনোভেশনে প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি’র হাত থেকে দেশ সেরা উদ্ভাবক হিসাবে সম্মাণনা ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন বরিশালের আগৈলঝাড়া উপজেলার টেমার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহ আলম। অনুষ্ঠানের করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মঞ্জুর কাদির এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম আল হোসেন। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাসের উপর থিম বেইজড ক্লাশরুম বাস্তবায়ন ও উপস্থাপনের মাধ্যমে প্রধান শিক্ষক মো. শাহ আলম ইনোভেশনে জাতীয় পর্যায়ে দেশ সেরা উদ্যোক্তা সম্মাণনা পান।
তার এ সম্মানে তাকে শুভেচ্ছা জানিয়েছে প্রধান শিক্ষক সমিতির কেন্দ্রিয় সভাপতি রিয়াজ পারভেজ,সাধারন সম্পাদক নজরুল ইসলাম,সিনিয়ার যুগ্ন সাধারন সম্পাদক স্বরুপ দাস সহ একাধিক প্রতিনিধি।

উল্লেখ্য, সারাদেশের শিক্ষকদের কাছ থেকে প্রাপ্ত ছয় শতাধিক ইনোভেশনের মধ্যে ১১৫টিকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর অনুমোদন দেয়। উক্ত ১১৫টির মধ্য থেকে ১৫টি বাছাই করে জাতীয় উদ্ভাবনী মেলা ও শোকেসিং-২০১৯ এর আয়োজন করা হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।