দু সপ্তাহ পেরোলেও বৃত্তি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার উদ্যোগ নেই

Image

নিজস্ব প্রতিবেদক,১৮ মার্চ ২০২৩: প্রাথমিক বৃত্তি পরীক্ষার সংশোধিত ফল প্রকাশ হয় ১ মার্চ রাতে। এরপর সারাদেশ থেকে পাঁচ হাজারের বেশি শিক্ষার্থী বৃত্তি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার আবেদন করে। সাতদিন ধরে উপজেলা ও থানা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার (টিইও) কার্যালয়ে এই আবেদন নেওয়া হয়।

আবেদন নেওয়ার এক সপ্তাহ পেরিয়ে গেলেও এখন পর্যন্ত ফল পুনর্নিরীক্ষার কোনো উদ্যোগ নেই প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই)। কোন নীতিমালার ভিত্তিতে ফল পুনর্নিরীক্ষা করা হবে, উত্তরপত্র দেখা হবে কি না এসব সিদ্ধান্ত নেওয়া হয়নি। যদিও ডিপিইর সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, এখন পর্যন্ত জেলা ও বিভাগ থেকে পুনর্নিরীক্ষার আবেদন পৌঁছায়নি। আবেদনগুলো পাওয়ার পরপরই এ বিষয়ে নেওয়া হবে ব্যবস্থা।

আরও পড়ুন:

এ ব্যাপারে খোঁজ নিতে বৃহস্পতিবার ডিপিইতে গিয়ে মহাপরিচালক এবং সংশ্লিষ্ট পরিচালকদের কাউকে পাওয়া যায়নি। পরে বৃত্তি পরীক্ষার ফল প্রক্রিয়াকারী কর্মকর্তাদের একজন প্রকৌশলী অনুজ কুমার রায়ের সঙ্গে সাক্ষাৎ হয়। প্রথমে তিনি কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

এবছর চার লাখ ৮২ হাজার ৯০৪ শিক্ষার্থী বৃত্তি পরীক্ষা দিয়েছে। তাদের মধ্যে প্রায় সাড়ে ৮২ হাজার শিক্ষার্থীকে ট্যালেন্টপুল ও সাধারণ গ্রেডে দেওয়া হয় বৃত্তি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।