তিন হাজার স্কুলভবন নির্মাণ হচ্ছে

ঢাকা: শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের (ইইডি) আওতায় তিন হাজার স্কুলভবন নির্মাণ করা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। এছাড়াও এক হাজার ৫০০টি কলেজ ভবন, ৭০টি বড় কলেজ ভবন নির্মাণ করা হচ্ছে।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর মাতৃভাষা ইনস্টিটিউটে ইইডি সহকারী প্রকৌশলী ও মাঠপর্যায়ের উপ-সহকারী প্রকৌশলীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব তথ্য জানান।

মন্ত্রী বলেন, ‘ইইডি আওতায় তিন হাজার স্কুলভবন, এক হাজার ৫০০ কলেজ ভবন, ৭০টি বড় কলেজ ভবন নির্মাণ করা হচ্ছে। এছাড়াও প্রতিটি উপজেলায় মডেল স্কুল, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসা ভবন নির্মাণের কাজও চলছে।’

ইইডি কর্মকর্তাদের বিরুদ্ধে যে কোনো ধরনের ঘুষ-দুর্নীতির ব্যাপারে জিরো টলারেন্স উল্লেখ করে নূরুল ইসলাম বলেন, ‘আপনাদের (প্রকৌশলী) সততার সঙ্গে ও সঠিকভাবে নির্মাণকাজ করতে হবে। জনগণের টাকার অপচয় করতে পারবেন না। আমি কোনো ধরনের দুর্নীতি ও জনগণের টাকার অপচয় সহ্য করব না।

ইইডি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি মো. আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. অরুণা বিশ্বাস, ইইডির প্রধান প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালা প্রমুখ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।