ঢাবিতে ভর্তি হননি ৩৮৯ শিক্ষার্থী

ঢাবির বিশেষ সমাবর্তন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের বিভিন্ন ইউনিটের বিষয়সমূহে মনোনয়ন পেয়েও ভর্তি হননি ৩৮৯ জন শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত তালিকা থেকে এ তথ্য জানা গেছে। কয়েক দফায় বিষয় মনোনয়ন প্রকাশ করা হলেও সবচেয়ে বেশি শিক্ষার্থী ভর্তি হননি কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে।

প্রকাশিত তথ্য অনুযায়ী, বিজ্ঞান ইউনিটের এক হাজার ৮৫১টি আসনের বিপরীতে এক হাজার ৮৫৯ জনকে মনোনয়ন দেওয়া হয়। তবে এর মধ্যে ভর্তি হননি ১২৫ জন। লেদার প্রোডাক্ট ইঞ্জিনিয়ারিং বিভাগে সর্বোচ্চ ২৯ জন ভর্তি হননি।

ব্যবসায় শিক্ষা ইউনিটের বিভাগগুলোর ১৩টি আসনে মনোনয়ন পেয়েও ভর্তি হননি ভর্তিচ্ছুরা। ইউনিটের অর্গানাইজেশনাল স্ট্রাটেজি অ্যান্ড লিডারশিপ বিভাগে সর্বোচ্চ পাঁচজন ভর্তি হননি। এছাড়া ফিন্যান্সে দুই, ম্যানেজমেন্টে এক, মার্কেটিংয়ে এক এবং ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগে চারটি আসনে ভর্তি হননি শিক্ষার্থীরা।

কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে সর্বোচ্চ সংখ্যক ২৫১ জন শিক্ষার্থী ভর্তি হননি। প্রকাশিত তালিকা অনুযায়ী, এই ইউনিটে মানবিকের শিক্ষার্থীদের মধ্যে ১৩৮ জন, বিজ্ঞানের ৮৫ এবং ব্যবসায় শিক্ষার ২৮ জন শিক্ষার্থী ভর্তি হননি।

কলা ইউনিটে সর্বোচ্চ ৪২টি আসনে শিক্ষার্থী ভর্তি হননি উর্দু বিভাগে। পাশাপাশি ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের ২৪, সংস্কৃত বিভাগে ৩৮টি এবং পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগে ২৪টি আসনে মনোনয়ন পেয়েও শিক্ষার্থীরা ভর্তি হননি।

তিন ইউনিটে শূন্য আসনের তালিকা দেখুন:1

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।