ঢাবিতে চান্স পেতে ফ্রি অনলা্ইন ক্লাস চালু করেছে বন্দি স্কুল

ঢাবি-শিক্ষাবার্তা

ডেস্ক,১০ মার্চ ২০২৩: ঢাকা বিশ্ববিদ্যারয় সহ ২২ টি বিশ্ববিদ্যলয়ে চান্স পেতে ফ্রি অনলা্ইন ক্লাস চালু করেছে বন্দি স্কুল। বিশ্ববিদ্যালয়ে ভর্তি–ইচ্ছুক পরীক্ষার্থীদের দূরদূরান্ত থেকে ঢাকায় আসার ভোগান্তি দূর করতে আর ব্যয়বহুল প্রস্তুতিকে আরও সহজ করার ভাবনা থেকেই মূলত বন্দি স্কুলের সূচনা।

বন্দি স্কুলের নিজস্ব ইউটিউব চ্যানেল ও ওয়েবসাইটে পঞ্চম শ্রেণি থেকে শুরু করে দ্বাদশ শ্রেণি পর্যন্ত গণিত, পদার্থ,রসায়ন,জীববিজ্ঞান ও ইংরেজি বিষয়ের ওপর অধ্যায়ভিত্তিক ভিডিও আপলোড করা হচ্ছে। নিয়মিত লাইভ ক্লাসের মাধ্যমেও পড়ানো হচ্ছে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী স্বরুপ দাস বলেন, ‘লাইভ ক্লাসগুলো আগে আমরা ফেসবুকে নিলেও এখন অ্যাপে ট্রান্সফার করেছি। এমসিকিউ কুইজের পাশাপাশি এখন লিখিত পরীক্ষাও নিচ্ছি।

আরো পড়ুন: অনলাইনে বিনা মূল্যে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রস্তুতি কোর্স চালু

ভর্তি পরীক্ষার্থীদের জন্য আমরা ২০২২ সালে প্রায় ১০০০০ শিক্ষার্থীকে বিনাখরচে ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন করেছি। ২০২২ সালের আলোকে আমরা ২০২৩ সালের বিনাখরচে অনলাইনে এক্সাম ব্যাচ, ভার্সিটি + গুচ্ছ ভর্তি প্রস্তুতি ব্যাচ চালু করেছি।

এ কোর্সে এবার আসন সংখ্যা মাত্র ১০০০০। ফ্রি এক্সাম এবং ভার্সিটি + গুচ্ছ ভর্তি প্রস্তুতি ব্যাচে ভর্তি হতে চাইলে ০১৫৫৭৬৩১০৯৭ নম্বরে ফোন করে আসনটি সংরক্ষন করতে হবে।

Course Join link: https://forms.gle/uB2THboTfErEjoMD9

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।