ঢাকা বিশ্ববিদ্যালয়ে সনাতন বিদ্যার্থী সংসদের গীতাস্কুলের অভিষেক

1469893565972নিজস্ব প্রতিনিধি:: ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় স্কুল পড়ুয়াদের জন্য চালু হয়েছে একটি গীতাশিক্ষা পাঠশালা। সনাতন বিদ্যার্থী সংসদের উদ্যোগে গত শুক্রবার বিকালে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে অভিষেক হলো ‘সনাতন ধর্ম ও গীতাশিক্ষা পাঠশালা’।

ছোট্ট সুন্দর আয়োজনের মাধ্যমে এই পাঠশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্টার ফর অ্যাডভান্সড্ স্টাডি অ্যান্ড রিসার্চ-এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শ্রী অমলেন্দু দাশ। সভাপতিত্ব করেন জগন্নাথ হলের সম্মানিত প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকার।

এছাড়া সম্মানিত অতিথি হিসেবে আশীর্বাণী প্রদান করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংস্কৃত বিভাগের সহকারী অধ্যাপক শ্রীমতী নমিতা মণ্ডল ও শ্রী কালীদাস ভক্ত। অনুষ্ঠানে সনাতন বিদ্যার্থী সংসদ, ঢাকা বিশ্ববিদ্যালয়-এর সভাপতি শ্রী মানিক রক্ষিত জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার স্কুল পড়ুয়া ৭৪ জন ছাত্র-ছাত্রী নিয়ে যাত্রা শুরু হলো এই গীতাস্কুলটি। গুরুকুল ধাঁচের এই পাঠশালায় যোগ, সংস্কৃত ভাষা, গীতা, হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ে শিক্ষাদান করা হবে। বিদ্যার্থীদের ঐতিহ্যবাহী পবিত্র হলুদ রঙের ইউনিফর্ম থাকবে।

এটি একটি চলমান প্রকল্প হিসেবে চলতে থাকবে বলে জানান তিনি। এই পাঠশালা পরিচালনায় শুভার্থীদের সহযোগিতা ও আশীর্বাদ প্রার্থনা করেছেন তিনি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।