ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু শুক্রবার

অনলাইন রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে শুক্রবার। এদিন কলা অনুষদের অধীন ‘খ’ ইউনিটের পরীক্ষা হবে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘খ’ ইউনিটের ২ হাজার ২৪১ আসনের বিপরীতে ৩৪ হাজার ৬০৬ জন ভর্তিচ্ছু অংশ নেবেন। পরীক্ষা চলবে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত।

ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৭৩টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলো হলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, ঢাকা সিটি কলেজ, আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ এবং বদরুন্নেছা মহিলা কলেজ।

ভর্তি পরীক্ষার আসন বিন্যাস admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে। পরদিন শনিবার ১০টা থেকে ১১টা পর্যন্ত চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ১০টা অনুষ্ঠিত হবে। এই ইউনিটের পরীক্ষায় ১৩৫টি আসনের বিপরীতে ভর্তিচ্ছু ১০ হাজার ২৪৩ জন।

এছাড়া ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৩০ সেপ্টেম্বর, ‘ক’ ইউনিটের ২১ অক্টোবর, ‘ঘ’ ইউনিটের ২৮ অক্টোবর এবং ‘চ’ ইউনিটের অঙ্কন পরীক্ষা ১ অক্টোবর অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তি বলা হয়েছে, পরীক্ষাকেন্দ্রে মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায় এমন ইলেক্ট্রনিক যন্ত্র নিয়ে ঢোকা যাবে না। অসুদাপায় ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত পরীক্ষার সময় দায়িত্ব পালন করবে বলেও জানানো হয়েছে।

গত ৭ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত অনলাইনে ভর্তির আবেদন নেওয়া হয়। এবার বিশ্ববিদ্যালয়ের মোট ছয় হাজার ৮০০ আসনের বিপরীতে তিন লাখ দুই হাজার ৪৮৯ জন আবেদন করেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।