ট্যুরিজম বিভাগকে বিসিএস শিক্ষা ক্যাডারে সংযুক্তির দাবি

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগকে বিসিএস শিক্ষায় সংযুক্তির দাবি জানিয়েছেন বিভাগটির চেয়ারম্যান অধ্যাপক ড. সন্তোষ কুমার দেব।

বুধবার (৮ নভেম্বর) বিভাগের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপস্থিত পিএসসি সদস্য অধ্যাপক ড. মুবিনা খন্দকারের দৃষ্টি আকর্ষণ করে এ দাবি জানান তিনি।

অধ্যাপক ড. সন্তোষ কুমার দেব বলেন, আমাদের স্বপ্নযাত্রা আজকে ১৬ বছরে পদার্পণ করেছে। দেশের বিভিন্ন সেক্টরে আমাদের শিক্ষার্থীরা নেতৃত্ব প্রদান করে যাচ্ছে। বক্তব্যে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে দেশের সমৃদ্ধির জন্য পর্যটনের গুরুত্ব তুলে ধরে বলেন, তোমরা আগামী দিনের লিডার। তোমাদের কমিউনিকেশন স্কিল অর্জন করতে হবে। দেশের উন্নয়নে এই খাতে আরও বেশি ভূমিকা পালন করতে হবে।

অনুষ্ঠানে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, পর্যটন শিল্প দেশের অন্যতম একটি গুরুত্বপূর্ণ ও সম্ভাবনাময় খাত। এই খাতের উন্নয়নে ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সম্পর্ক আরও জোরদার এবং নতুন নতুন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে।

এছাড়া শিক্ষা ও গবেষণার মাধ্যমে পর্যটন শিল্পের বিকাশে কার্যকর ভূমিকা পালন করে দেশের অর্থনৈতিক উন্নয়নকে আরও এগিয়ে নেওয়ার জন্য বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান উপাচার্য।

এর আগে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বিজনেস স্টাডিজ অনুষদ চত্বরে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেন। পরে এ উপলক্ষ্যে অধ্যাপক হাবিবুল্লাহ কনফারেন্স হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান, হোটেল ইন্টার কন্টিনেন্টাল ঢাকা-এর জেনারেল ম্যানেজার আশ্বনি নায়ার, হোটেল দি ওয়েস্টিন ঢাকা-এর সিইও মো. শাখাওয়াত হোসেইন এবং ইউএস বাংলা’র জেনারেল ম্যানেজার মো. কামরুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠানের আহ্বায়ক ড. সউদ আহমেদ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।