জবির প্রথম বর্ষের ক্লাস শুরু আগস্টের শেষ সপ্তাহে

Image

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথমবর্ষের শিক্ষার্থীদের ক্লাস আগস্টের শেষ সপ্তাহে শুরু হবে। রবিবার (২০ আগস্ট) রাতে শিক্ষাবার্তার সঙ্গে আলাপকালে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এ তথ্য জানিয়েছেন।

উপাচার্য বলেন, আমরা খুব শিগগিরই ক্লাস শুরু করব। সামান্য কিছু কাজ প্রক্রিয়াধীন রয়েছে; এজন্য একটু বিলম্ব হচ্ছে। তবে আগস্টের শেষের দিকে ক্লাস শুরু হবে।

তিনি আরও বলেন, আমরা ডিন কমিটির মিটিং-এর পরে চূড়ান্ত তারিখ ঘোষণা করব। সেপ্টেম্বরে যেন না যেতে হয় আমরা সে বিষয়টিই দেখছি।

এদিকে, গুচ্ছভুক্ত অন্যান্য বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের ক্লাস ইতিমধ্যে শুরু হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়ের মতো বিশ্ববদ্যিালয়ে ক্লাস শুরু হয়েছে। এর মধ্যে কিছু বিশ্ববিদ্যালয় ক্লাস শুরু তারিখ ঘোষণা করেছে।

অধ্যাপক ইমদাদুল হক আগস্টের শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু কথা বললেও ৪র্থ পর্যায়ের ভর্তি কার্যক্রম এখনো শেষ করতে পারেনি বিশ্ববিদ্যালয়টি। কবে, কীভাবে এ ধাপের ভর্তি কার্যক্রম শেষ হবে এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নিতে পারেনি ভর্তি কমিটি।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের লাইফ অ্যান্ড আর্থ সাইন্স অনুষদের ডিন ড. মনিরুজ্জামান খন্দকার বলেন, আমাদের চূড়ান্ত ভর্তির ডেট এই মাসের মধ্যে হতে পারে। এ বিষয়ে একটি সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সে সভার মাধ্যমে আমরা খুব তাড়াতাড়ি সিদ্ধান্ত নিয়ে জানিয়ে দেবো।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।