জবিতে আবেদন করেছে ৩৮ হাজারের বেশি শিক্ষার্থী

Image

ডেস্ক,২৭ অক্টোবর ২০২২:

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এ ভর্তিতে করেছে ৩৮ হাজারের বেশি শিক্ষার্থী ভর্তির আবেদন করেছেন। আজ বৃহস্পতিবার রাত ১১টা ৫৯ মিনিটে আবেদন শেষ হবে। আর মেধাতালিকা প্রকাশ করা হবে আগামী ৭ নভেম্বর।

বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বৃহস্পতিবা বিকাল ৪টা পর্যন্ত জবিতে ৩৮ হাজার ৮১০ জন আবেদন করেছেন। এর মধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে আবেদন পড়েছে ২৩ হাজার ৪৮৫টি, মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ৯ হাজার ৩৭২টি এবং ব্যবসায় শিক্ষা শাখাভুক্ত ‘সি’ ইউনিটে আবেদন পড়েছে ৫ হাজার ৯৫৩টি। এছাড়াও ফিল্ম এন্ড টেলিভিশন ডিপার্টমেন্টে ৬৬৩ জন, ফাইন আর্টসে ৮১৬ জন, থিয়েটারে ২৮৩ জন এবং মিউজিকে ২৯৩ জন আবেদন করেছেন।

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রকোশলী মো. ওহিদুজ্জামান। তিনি বলেন, আমাদের প্রথম মেধা তালিকা আগামী ৭ নভেম্বর প্রকাশিত হওয়ার সম্ভাবনা রয়েছে। ভর্তির আবেদনের জন্য আর সময় বাড়ানো হবে না। আমরা দ্রুত ভর্তি কার্যক্রম শেষ করার চেষ্টা করবো।

এদিকে টেকনিক্যাল কমিটি সূত্রে জানা যায়, গতকাল বুধবার পর্যন্ত গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ে ১ লাখ ৫৫ হাজারেরও বেশি আবেদন পড়েছে। এর মধ্যে যথাক্রমে ‘এ’ ইউনিটে আবেদন পড়েছে ৮৫ হাজার, ‘বি ইউনিটে ৪৮ হাজার ও ‘সি’ ইউনিটে আবেদন পড়েছে ২৩ হাজার। এবার নিজস্ব পদ্ধতিতে মেরিট ও ভর্তি কার্যক্রম সম্পন্ন করবে গুচ্ছের অন্তর্ভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো। গুচ্ছ পদ্ধতির অন্তর্ভুক্ত বিদ্যালয়গুলো তাদের নিজস্ব পদ্ধতিতে মেরিট প্রকাশের পাশাপাশি ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করবে। এক্ষেত্রে ভর্তি প্রক্রিয়ায় পূর্ব নির্দেশনাকেই অনুসরণ করতে হবে।

প্রসঙ্গত, গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা গত ১৭ অক্টোবর ২০২২ তারিখ দুপুর ১২টা হতে শুরু হয় এবং ২৭ অক্টোবর ২০২২ তারিখ রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলমান থাকবে। ২৮ অক্টোবর ২০২২ তারিখ রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত শিক্ষার্থীরা ফি পরিশোধ করতে পারবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।