চুয়াডাঙ্গায় প্রাথমিক প্রধান শিক্ষকদের মানববন্ধন ও স্বারকলিপি প্রদান

দ্বিতীয় শ্রেণির গেজেটেড পদমর্যাদার দাবি
চুয়াডাঙ্গা প্রতিনিধি :‍ুচুয়াডাঙ্গায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির গেজেটেড পদমর্যাদা বাস্তবায়ন ও জাতীয় বেতন স্কেলের ১০ম গ্রেডে অন্তর্ভুক্ত করা, করেসপন্ডিং স্কেলে বেতন নির্ধারণের জটিলতা নিরসন, প্রধান শিক্ষকদের শতভাগ বিভাগীয় পদোন্নতির বিধান চালু করাসহ পাঁচ দফা দাবি বাস্তবায়নের জন্য  মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার  বিকেল ৩টা থেকে বিকেল ৩ টা ৩০মিনিট পর্যন্ত মানববন্ধন পালিত হয়। পরে বিকেল ৪টায় চুয়াডাঙ্গা জেলার অতিরিক্ত জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়

বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির চুয়াডাঙ্গা জেলার আহ্বায়ক স্বরুপ দান জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির গেজেটেড পদমর্যাদা বাস্তবায়ন ও জাতীয় বেতন স্কেলের ১০ম গ্রেডে অন্তর্ভুক্ত করা, করেসপন্ডিং স্কেলে বেতন নির্ধারণের জটিলতা নিরসন, প্রধান শিক্ষকদের শতভাগ বিভাগীয় পদোন্নতির বিধান চালু করাসহ পাঁচ দফা দাবি বাস্তবায়নের জন্য বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির পক্ষ থেকে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিকেল ৩টা থেকে বিকেল ৩ টা ৩০মিনি পর্যন্ত মানববন্ধন এবং পরে বিকেল ৪টায় চুয়াডাঙ্গা জেলার অতিরিক্ত জেলা প্রশাসকের আনজুমান আরা মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচিতে জেলার প্রধান শিক্ষকগণ অংশগ্রহণ করেন। বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক স্বরুপ দাসের-এর নেতৃত্বে চুয়াডাঙ্গা জেলার প্রধান শিক্ষকদের অংশগ্রহণে এ মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়।
প্রধান শিক্ষক সমিতির ৫ দফা দাবি-
১. প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির গেজেটেড পদমর্যাদা (Self Drawing Officer) বাস্তবায়ন ও বেতন স্কেলের বৈষম্য দূর করে প্রবেশ পদে (Entry level) প্রশিক্ষণবিহীন ও প্রশিক্ষণপ্রাপ্ত উভয়কে জাতীয় বেতন স্কেলের ১০ম গ্রেডে অন্তর্ভুক্ত করে প্রধান শিক্ষকদের নাম উল্লেখ করে (By name) গেজেট প্রকাশ করা।
২. ১ম/২য়/৩য় টাইম-স্কেলপ্রাপ্ত প্রধান শিক্ষকগণের করেস্পন্ডিং (Corresponding) স্কেলে বেতন ফিক্সেশনের জন্য অর্থ বিভাগ থেকে সুস্পষ্ট নির্দেশনা জারি করা।
৩. নতুন নিয়োগবিধি প্রণয়ন করে প্রধান শিক্ষকদের শতভাগ বিভাগীয় পদোনড়বতির বিধান চালু করা।
৪. প্রধান শিক্ষক পদে নতুন নিয়োগ ও পদোনড়বতি পিএসসি’র আওতাভুক্ত রাখা।
৫. জাতীয় বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম-স্কেল পুর্নবহাল করা।
মানববন্ধনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক স্বরুপ দাস, দামুড়হুদা উপজেলার সহসভাপতি কুতুব উদ্দিন, সহ সম্পাদক আইযুব আলী চুয়াডাঙ্গার সাধারণ সম্পাদক মুকুল হোসেন, আলমডাঙ্গার সাংগাঠনিক সম্পাদক রকিব উদ্দিন।  আরও বক্তব্য রাখেন লতিফা খাতুন, শাসসুন্নাহার, আলেয়া বিলকিচ, জান মোহাম্মদ, ইয়াসনবী, আব্দুল মোমিন প্রমুখ।
Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।