চুয়াডাঙ্গায় জেএসসি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন।

নিজস্ব প্রতিবেদক : চুয়াডাঙ্গায় জেএসসি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।  জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত প্রধান শিক্ষক ও প্রতিষ্ঠান প্রধানদের সাথে পরীক্ষার প্রস্তুতিমূলকসভায় তিনি এ কথা বলেন।
জেলা প্রশাসক সায়মা ইউনুসের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আব্দুর রাজ্জাক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম মামুনউজ্জামান, সদর থানার ওসি (তদন্ত) কামরুজ্জামান খান, ওসি ডিবি ইউনুস আলী, সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমান ও এসএস ইসরাফিল, ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর-ই-আলম মোর্শেদা, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুন নাহার, আলমডাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম, দামুড়হুদা পাইলট গার্লস স্কুলের প্রধান শিক্ষক নুরজাহান খাতুন, সীমান্ত মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহজেবীন, ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবেকা সুলতানা ও ওজোপাডিকো’র সহকারী প্রকৌশলী আব্দুর রহমানসহ মাদরাসা ও ভোকেশনাল প্রধানরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক সায়মা ইউনুস আরো বলেন, কোমলমতি শিশুরা জীবনের প্রথম বোর্ড পরীক্ষায় অংশগ্রহণ করবে। সে জন্য পরীক্ষা সুন্দর ও টেনশন মুক্তভাবে দিতে পারে সেদিকে সচেতন থাকবেন। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন’র জন্য ডাকঘর, রেলস্টেশন ও বিদ্যুত বিভাগ প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবে। চলতি বছর চুয়াডাঙ্গা জেলায় ১৬ কেন্দ্রে ১৭ হাজার ৯৬৭ পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। এর মধ্যে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় ১৪ হাজার ৪৬১, জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় ১৮৫১ ও নবম শ্রেণির ভোকেশনাল পরীক্ষায় ১৭০০ অংশগ্রহণ করবে। গতবছর জেলায় ১৮ হাজার ৩১১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

জেএসসি পরীক্ষায় চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৫৬৩, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৮৫১, ছাদেমাননেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে ১২৭০, আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ১১৩৫, আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে ১০৫১, মুন্সিগঞ্জ একাডেমি কেন্দ্রে ১১৭৮, হাটবোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৭৬১, দামুড়হুদা পাইলট হাইস্কুল কেন্দ্রে ৫৫৪, দামুড়হুদা পাইলট উচ্চ বালিকা বিদ্যারয় কেন্দ্রে ১০১৩, মেমনগর বিডি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৯৭২, কার্পাসডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৭২৯, জীবননগর থানা বহুমুখী পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৮১৯, আন্দুলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৫২৩, হাসাদহ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৩৮০, উথলী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৩৩৬ ও মনোহরপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৩২৬ পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

জেডিসি পরীক্ষায় চুয়াডাঙ্গা ফাজিল মাদরাসা কেন্দ্রে ৩৫৮, আলমডাঙ্গা সিদ্দিকিয়া আলিম মাদরাসা কেন্দ্রে ৪৩৮, দামুড়হুদা ডিএস সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্রে ৩৮৯, কার্পাসডাঙ্গা ইসলামিয়া মাদরাসা কেন্দ্রে ৩১৬ ও জীবননগর আলিম মাদরাসা কেন্দ্রে ৩৫০ জন পরীক্ষায় অংশগ্রহণ করবে।

নবম শ্রেণির ভোকেশনাল পরীক্ষায় চুয়াডাঙ্গা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ৩৭১, সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২০৬, আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৩৪০, আলমডাঙ্গা সিদ্দিকীয়া আলিম মাদরাসা কেন্দ্রে ৯০, দামুড়হুদা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে ২৯৬, জীবননগর থানা বহুমুখী পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ২১৮ ও জীবননগর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে ১৭৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

পরীক্ষা ১ নভেম্বর শুরু হয়ে চলবে ১৮ নভেম্বর পর্যন্ত। পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি হবে। চিকিৎসাসেবা প্রদান করতে সিভিল সার্জন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে অনুরোধ করা হয়েছে। পরীক্ষা কেন্দ্রে সংশ্লিষ্টরা ছাড়া প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। চুয়াডাঙ্গা একাডেমি পরীক্ষার ভেন্যু পরিবর্তন করে

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।