চলতি সপ্তাহে শেষ হাবিপ্রবির ভর্তি, ৪ বিভাগে আসন ফাঁকা ১২টি

Image

নিজস্ব প্রতিবেদক,৪ ফেব্রুয়ারী.২০২৩:
তৃতীয় ধাপের শিক্ষার্থী ভর্তি কার্যক্রম শেষে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ১২ টি আসন ফাঁকা রয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে চলতি সপ্তাহেই উক্ত ফাঁকা আসনে শিক্ষার্থী ভর্তি করানোর মাধ্যমে ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শেষ করা হবে।

হাবিপ্রবির গুচ্ছ ভর্তি কমিটির তথ্য অনুযয়ী, এসকল ফাঁকা আসনের মধ্যে গণিত বিভাগে ৪ টি, সামাজবিজ্ঞান বিভাগে ৩ টি, ডেভলপমেন্ট স্টাডিজ বিভাগে ৪ টি এবং ম্যানেজমেন্ট বিভাগে ১ টি আসন ফাঁকা রয়েছে।

আরো পড়ুন: শাবিপ্রবিতে শূন্য আসনে ভর্তি ৫ ফেব্রুয়ারি

তবে, ভর্তি প্রক্রিয়া সম্পন্ন না হলেও বিজ্ঞান অনুষদ ব্যতীত বাকি ৭ টি অনুষদের পাঠদান শুরু হয়েছে। অনুষদ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ৭ই ফেব্রুয়ারি সকাল ১১ টায় হাবিপ্রবির কেন্দ্রীয় অডিটোরিয়াম-১ এ বিজ্ঞান অনুষদের অরিয়েন্টেশন প্রোগ্রাম আয়োজনের পরিকল্পনা চলছে।

এদিকে, শুধুমাত্র হাবিপ্রবি নয়, অধিকাংশ গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় এখনো ভর্তি কার্যক্রম শেষ করতে পারেনি। ভর্তি সংশ্লিষ্টরা বলছেন, বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন চালু থাকায় মূলত ভর্তি প্রক্রিয়া দীর্ঘায়িত হচ্ছে। অনেকেই শূন্য আসনের বিপরীতে এক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে আবার অন্য বিশ্ববদ্যিালয়ে মাইগ্রেট হয়ে চলে যাচ্ছেন। ফলে একই আসন একাধিকবার শূন্য হচ্ছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বেশ কিছু বিশ্ববিদ্যালয়ে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহেও ভর্তি কার্যক্রম চলমান থাকবে।

উল্লেখ্য, বিগত দুই শিক্ষাবর্ষে প্রায় ৪৮০ টি আসন কমানোয় বর্তমানে হাবিপ্রবিতে মোট আসন সংখ্যা ১৫২৭ টি। তৃতীয় মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেষে হাবিপ্রবিতে ভর্তি হয়েছে ১৫১৫ জন শিক্ষার্থী।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।