চতুর্থ গণবিজ্ঞপ্তি: শিক্ষকদের চূড়ান্ত সুপারিশের অনুমতি মেলেনি

Image

শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তিতে নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত নিয়োগ সুপারিশ করার অনুমতি এখনো দেয়নি শিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের মাধ্যমিক অধিশাখার একজন ঊর্ধ্বতন কর্মকর্তা দৈনিক শিক্ষাবা্র্তা ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আরো পড়ুন: চতুর্থ গণবিজ্ঞপ্তি: ঝুলে আছে ২৮ হজার শিক্ষকের নিয়োগ

তিনি জানান, চতুর্থ গণবিজ্ঞপ্তিতে নির্বাচিত প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন চলমান রেখে চূড়ান্ত নিয়োগ সুপারিশ করতে যে অনুমতি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের কাছে চাওয়া হয়েছিলো তা এখনো দেয়া হয়নি।

এদিন রাতে এনটিআরসিএর এক কর্মকর্তা দৈনিক শিক্ষাবার্তা ডটকমকে বলেন, চূড়ান্ত সুপারিশের অনুমতি এখনো পাওয়া যায়নি। সহকারী মৌলভীদের চূড়ান্ত সুপারিশসহ কয়েকটি বিষয়ে এখনো সিদ্ধান্ত জানা যায়নি। এ বিষয়গুলোতে সিদ্ধান্ত হলে চূড়ান্ত সুপারিশের অনুমতি মিলবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এদিকে শিক্ষকরা  বলছেন, নির্বাচিত হয়ে এখনো যোগদান করে এমপিওভুক্ত হতে না পেরে তারা নানাবঞ্চনার শিকার হচ্ছেন। সামাজিকভাবেও তারা হেয় প্রতিপন্ন হচ্ছেন। এ পরিস্থিতিতে আগামী সোমবার তারা দ্রুত চূড়ান্ত সুপারিশের দাবিতে এনটিআরসিএর কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করবেন।

গত বছরের ২২ ডিসেম্বর বেসরকারি এমপিওভুক্ত স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের ৬৮ হাজারের বেশি শিক্ষক শূন্যপদে নিয়োগে চতুর্থ গণবিজ্ঞপ্তি জারি করে এনটিআরসিএ। তারপর অনলাইনে নিবন্ধিত প্রার্থীদের আবেদন নিয়ে গত ১২ মার্চ ৩২ হাজার ৪৩৮ জন প্রার্থীকে নির্বাচিত করা হয়েছিলো। এদিকে নতুন শিক্ষক হিসেবে যোগাদন করতে প্রাথমিকভাবে নির্বাচিত ২৮ হাজার প্রার্থী ভি-রোল ফরম পূরণ করেছেন বলে জানা গেছে। তাদের চূড়ান্ত নিয়োগ সুপারিশ করতে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি চেয়েছে এনটিআরসিএ।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।