গুচ্ছের সপ্তম মেধাতালিকা আগামী সপ্তাহে

Image

ডেস্ক,৪ জানুয়ারী ২০২৩:
গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের সপ্তম মেধাতালিকা তৈরির কাজ চলছে। আগামী সপ্তাহে বিশ্ববিদ্যালয়গুলো সপ্তম মেধাতালিকা প্রকাশ করবে বলে জানা গেছে।

গুচ্ছের টেকনিক্যাল কমিটি সূত্রে জানা যায়, নতুন করে সপ্তম মেধাতালিকা প্রকাশের সিদ্ধান্ত নেওয়ার ফলে পুরো প্রক্রিয়া ওলট-পালট হয়ে গেছে। একবার সপ্তম মেধাতালিকা প্রকাশ হওয়ার পুনরায় সেটি তৈরি করতে হিমশিম খেতে হচ্ছে তাদের।

ওই সূত্র আরও জানায়, আজ বৃহস্পতিবার পর্যন্ত সপ্তম মেধাতালিকা তৈরির কাজ প্রায় ৮০ শতাংশ শেষ হয়েছে। আগামী শনিবারের (৭ জানুয়ারি) মধ্যে মেধাতালিকা তৈরির কাজ শেষ হবে। সেদিনই সপ্তম মেধাতালিকা প্রকাশ করা হতে পারে।

নাম প্রকাশ না করার শর্তে টেকনিক্যাল কমিটির এক সদস্য শিক্ষাবার্তাকে বলেন, সপ্তম মেধাতালিকা তৈরির কাজ চলছে। আগামী শনিবার অথবা রবিবার সপ্তম মেধাতালিকা প্রকাশ করা হতে পারে।

এ প্রসঙ্গে জানতে চাইলে টেকনিক্যাল কমিটির আহবায়ক এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাছিম আখতার শিক্ষাবার্তাকে বলেন, সবকিছু ঠিক থাকলে আগামী সপ্তাহে গুচ্ছের সপ্তম মেধাতালিকা প্রকাশ করা হবে।

এর আগে সপ্তম মেধাতালিকা থেকে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন বন্ধের সিদ্ধান্ত নেয় গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে আদালতে রিট করেন শিক্ষার্থীরা। রিটের শুনানি শেষে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন বন্ধ কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

আদালতের রুল জারির প্রেক্ষিতে জরুরি বৈঠকে বসে গুচ্ছ কমিটি। সভায় পুনরায় সপ্তম মেধাতালিকা প্রকাশসহ বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।