গতির রেকর্ড নয়, টিম ইন্ডিয়াকে জেতানোই প্রধান লক্ষ্য উমরানের

Image

নয়াদিল্লি,৬ জুন ২০২২: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ক্রিকেট মহলের আগ্রহের কেন্দ্রে উমরান মালিক। সদ্যসমাপ্ত আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের এই পেসার ঘণ্টায় দেড়শো কিমি গতিতে বল করেছেন নিয়মিত। দ্রুততম ডেলিভারিটি ছিল ঘন্টায় ১৫৭ কিমি বেগে।

তাঁকে আগামী দিনের তারকা হিসেবে দেখছেন ক্রিকেটপ্রেমীরা। চর্চা চলছে শোয়েব আখতারের ঘণ্টায় ১৬১ কিমির ডেলিভারির রেকর্ড তিনি ভাঙতে পারেন কিনা, তা নিয়ে। উমরান অবশ্য তা নিয়ে ভাবছেন না। তাঁর লক্ষ্য প্রোটিয়াদের বিরুদ্ধে টিম ইন্ডিয়াকে জেতানো।

উমরানের কথায়, ‘ওই রেকর্ড মাথায় রাখছি না। ভালো বল করাই লক্ষ্য। লাইন-লেংথ ঠিক রাখতে চাইছি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচটি ম্যাচে দলের জয়ে অবদান রাখাই লক্ষ্য। সে জন্য গড়ে দেড়শো কিমি গতিতে বল করার ইচ্ছে রয়েছে।’

আইপিএলে ১৪ ম্যাচে ২২ উইকেট নিয়ে সেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন উমরান। তবে আত্মতুষ্ট না হয়ে তাঁকে বোলিং লাইনের উন্নতির পরামর্শ দিয়েছেন জাতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। তাঁর কথায়, ‘স্টাম্প আক্রমণ করতে হবে উমরানকে। সেই লাইনে ফোকাস রাখা জরুরি।

পিচে পেসারদের জন্য সাহায্য মজুত থাকলে তবেই ও ভয়ঙ্কর হয়ে উঠবে। বিশেষ করে ক্রিজে আসা নতুন ব্যাটসম্যান ওর মারাত্মক গতিতে বিপদে পড়বে। উমরানকে শুধু ধারাবাহিক হতে হবে। নেটে জোর দিতে হবে লাইনের উপর। তবে লেংথ ঠিকই রয়েছে।’ সেই সঙ্গে শাস্ত্রী বলেন, ‘এই ভারতীয় দলে আরও কয়েকজন তরুণ পেসারের সামনে সুযোগ রয়েছে পায়ের তলার মাটি শক্ত করার।’

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।