খুবিতে গুচ্ছের চূড়ান্ত ভর্তি শুরু ২৭ ডিসেম্বর

Image

ডেস্ক,২৬ ডিসেম্বর ২০২২:

খুলনা বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণিতে ১ম থেকে ৬ষ্ঠ মেধা তালিকায় যে সকল শিক্ষার্থী প্রাথমিকভাবে ভর্তি হয়েছে তাদের চূড়ান্ত ভর্তি কার্যক্রম আগামী ২৭ ডিসেম্বর (মঙ্গলবার) থেকে শুরু হবে। যা চলবে আগামী ২৯ ডিসেম্বর পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

খুলনা বিশ্ববিদ্যালয় ব্যতীত গুচ্ছভুক্ত অন্যান্য বিশ্ববিদ্যালয়ে প্রাথমিকভাবে ভর্তিকৃত শিক্ষার্থী যারা মাইগ্রেশনের মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য মনোনীত হয়েছে তাদের সংশ্লিষ্ট কাগজপত্রাদি জমাদানের সময়সূচি পরবর্তীতে জানানো হবে। তবে তাদেরও চূড়ান্ত ভর্তি উক্ত সময়ের মধ্যে সম্পন্ন হবে।

আরও পড়ুন: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সে ভর্তি বিজ্ঞপ্তি

খুলনা বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত ভর্তিতে কলা ও মানবিক স্কুল, সামাজিক বিজ্ঞান স্কুল, আইন স্কুল ও শিক্ষা স্কুলের জন্য ১৩ হাজার ১৩০ টাকা, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুল এবং চারুকলা স্কুলের জন্য ১২ হাজার ১৩০ টাকা, বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের জন্য ১৬ হাজার ১৩০ টাকা এবং জীববিজ্ঞান স্কুলের জন্য ১৭ হাজার ১৩০ টাকা নির্ধারণ করা হয়েছে। চূড়ান্ত ভর্তির ক্ষেত্রে প্রাথমিকভাবে ভর্তির সময় শিক্ষার্থী কর্তৃক প্রদত্ত ৫ হাজার টাকা থেকে সমন্বয় করা হবে।

গুচ্ছ পদ্ধতিতে ভর্তিতে ৭ম বার ভর্তির জন্য যে সকল উত্তীর্ণ শিক্ষার্থী ও কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ডাকা হবে তাদেরকে ২৬ ডিসেম্বর এবং ৮ম বার ভর্তির জন্য যে সকল উত্তীর্ণ শিক্ষার্থী ও কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ডাকা হবে তাদেরকে আগামী ৩০ ডিসেম্বর সশরীরে উপস্থিত হয়ে নির্ধারিত ফিস ও প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।