ক‌রোনাকা‌লে বি‌শেষ অবদান রাখায় সেরা কন‌টেন্ট নির্মাতা নির্বা‌চিত স্বরুপ দাস

Image

‌ডেস্ক,৬ মার্চঃ
চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদার উপজেলার ৯১নং আজমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বরুপ কুমার দাস সেরা কন‌টেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন। করোনাকালীন সময়ে অনলাইন ক্লাস পরিচালনা ও কন‌টেন্ট তৈ‌রি‌তে বিশেষ অবদান রাখায় শিক্ষক বাতায়নে স্বরুপ দাস এ কৃতিত্ব অর্জন করেন।

জানা গেছে এটুআই থেকে ষোষিত আইসিটি ফর জেলা এম্বাসেডর প্রোগ্রামে শিক্ষক বাতায়নে সেরা কন্টেন্ট নির্মাতা এবং ক‌রোনাকালীন সম‌য়ে শিশুদের নিয়ে কাজ করার জন্য বিশেষ ভূমিকা রেখেছেন এ শিক্ষক। করোনাকালে শিক্ষার্থীদের কাছে অত্যন্ত পরিচিত হয়েছেন গণিতের এ মাস্টার ট্রেইনার।
‌সংসদ টে‌লি‌ভিশ‌নে তি‌নি গ‌ণি‌তের ক্লাস নি‌য়ে বি‌শেষভা‌বে প‌রি‌চি‌তি লাভ ক‌রেন।
ই‌তিম‌ধ্যে তি‌নি গ‌ণি‌তের যাদুকর হিসা‌বে প‌রি‌চি‌তি লাভ ক‌রে‌ছেন।
তিনি করোনাকালে সর্বপ্রথম অনলাইন স্কুল 10 Minute Live School এর chief admin তি‌নি। এছাড়াও প্রাথমিকে সর্বপ্রথম অনলাইন স্কুল বাংলাদেশ আলোকিত প্রাথমিক শিক্ষক পেইজ এড‌মিন হিসাবে প্রাথমিকের জন্য আলাদা লাইভ ক্লাস শুরু করেন এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও এটুআই পরিচালিত ঘরে বসে শিখি ফেসবুক পেইজেও লাইভ ক্লাস নেন।
‌জেলা প্রাথ‌মিক শিক্ষা অ‌ফিসার মোস্তা‌ফিজুর রহমান এর তত্বাবধা‌নে তি‌নি জেলায় chuadanga online primary school চালু ক‌রেন।
এছারাও তি‌নি Bangladedh online primary school এ নিয়‌মিত ক্লাস নেন।

তিনি জানান, বিষয়ভিত্তিক ক্লাসের পাশাপাশি দীর্ঘদিন ঘরে থাকা শিশুদের একঘেঁয়েমি ও অবসন্নতা দূর করতে সহপাঠ্যক্রমিক কার্যাবলী যেমন আবৃত্তি, সংগীতানুষ্ঠান, বিচিত্রানুষ্ঠানের ভার্চুয়ালি আয়োজন করা হচ্ছে । আমাদের কর্তৃপক্ষ, সহকর্মী, অভিভাবক ও শিক্ষার্থীদের সমর্থন পেয়ে একাজে আরো বেশি শ্রম দিচ্ছি। যাহাতে এসব ক্লাস শিক্ষার্থীদের দ্বার প্রান্তে পৌঁছে দেওয়া সম্ভব হয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।