কোয়েল-মিমিদের ছাড়িয়ে ঢাকার জয়া

Image

গেল কয়েক বছরে কলকাতা ইন্ডাস্ট্রিতে ঈর্ষণীয় জায়গা করে নিয়েছেন ঢাকাই নায়িকা জয়া আহসান। বাণিজ্য সাফল্যের পাশাপাশি পেয়েছেন প্রশংসাও।

দুর্গাপূজা উপলক্ষে গত ১৯ অক্টোবর পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে চারটি নতুন ছবি। সৃজিত মুখার্জির ‘দশম অবতার’, অরুণ রায়ের ‘বাঘা যতীন’, শিবপ্রসাদ-নন্দিতা রায় পরিচালিত ‘রক্তবীজ’ ও অরিন্দম শীলের ‘জঙ্গলে মিতিন মাসি’। এর মধ্যে ‘দশম অবতার’-এ মূল নারী চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। আর এই ছবিটিই রয়েছে দর্শক আগ্রহের কেন্দ্রবিন্দুতে, সেইসঙ্গে এগিয়ে ব্যবসার দিকেও।

প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়েছে, মুক্তির প্রথম তিন দিনে ‘দশম অবতার’র বক্স অফিস কালেকশন ছাড়িয়েছে ২ কোটি রুপি। যা টলিউডের এই সময়ে নিঃসন্দেহে বড় অংক বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

রবিবার (২২ অক্টোবর) অষ্টমীর দিন ছবিটির ১৫ হাজারের বেশি টিকিট বিক্রি হয়েছে। অন্যদিকে ‘বাঘা যতীন’র বিক্রিত টিকিটের সংখ্যা ১১ হাজার আর সাড়ে ৯ হাজারের মতো টিকিট বিক্রি হয়েছে ‘রক্তবীজ’র।

দর্শকের এমন সাড়ায় আপ্লুত জয়া আহসান। ছোট বাক্যে জানিয়েছেন কৃতজ্ঞতা। বলেছেন, ‘দশম অবতার’কে এতো ভালোবাসা দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।’

‘দশম অবতার’ হলো সৃজিত মুখার্জির নন্দিত সিনেমা ‘বাইশে শ্রাবণ’ ও ‘ভিঞ্চিদা’র নতুন কিস্তি। এর মাধ্যমে তিনি কপ-ইউনিভার্স সৃষ্টি করলেন, যেটা বাংলা ছবিতে প্রথম। ছবিটিতে জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন প্রসেনজিৎ চ্যাটার্জি, অনির্বাণ ভট্টাচার্য ও যিশু সেনগুপ্ত।

এটি মুক্তির আগেই অগ্রিম টিকিট বিক্রিতে রেকর্ড গড়েছিল বলে জানায় প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ। এছাড়া অধিকাংশ রিভিউতে ছবিটি ভূয়সী প্রশংসা পেয়েছে। যার প্রভাব দেখা যাচ্ছে বক্স অফিসের আয়ে।

অন্যদিকে ‘রক্তবীজ’ ছবিতে অভিনয় করেছেন ভিক্টর ব্যানার্জি, আবির চ্যাটার্জি ও মিমি চক্রবর্তী। ‘জঙ্গলে মিতিন মাসি’র মুখ্য চরিত্রে রয়েছেন কোয়েল মল্লিক। আর ‘বাঘা যতীন’র নাম ভূমিকায় দেব, নায়িকা নবাগতা সৃজা।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।