কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত ১৮ ফেব্রুয়ারি

Image

দেশের নয়টি কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণে সভা ডাকা হয়েছে। আগামী ১৮ ফেব্রুয়ারি সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে বেলা ১২টায় এ সভা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠেয় সভায় নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করা হবে। এছাড়া ২০২২-২৩ শিক্ষাবর্ষের আর্থিক বিষয়গুলো নিয়েও আলোচনা করা হবে। নতুন কমিটিকে দায়িত্ব দেওয়ার পর ভর্তি পরীক্ষার সম্ভাব্য একটি তারিখ নির্ধারণ করা হবে।

আরো পড়ুন: মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

এ বিষয়ে জানতে চাইলে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গিয়াসউদ্দীন মিয়া দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আগামী ১৮ ফেব্রুয়ারি কৃষি গুচ্ছের সভা ডাকা হয়েছে। সভা শেষ না হওয়া পর্যন্ত এ বিষয়ে কোনো মন্তব্য করা উচিত হবে না।

জানা গেছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে কৃষি গুচ্ছের সমন্বিত ভর্তি পরীক্ষা ৯টি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে অনুষ্ঠিত হবে। এ বছর কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয় কৃষি গুচ্ছে অন্তর্ভুক্ত হয়েছে।

কৃষি গুচ্ছে থাকা আগের ৮টি বিশ্ববিদ্যালয় হলো- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয়, শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্স ইউনিভার্সিটি, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।