কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা ৫ আগস্ট

Image

ডেস্ক,১৮ মে ২০২৩ : দেশের গুচ্ছভুক্ত কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ৫ আগস্ট অনুষ্ঠিত হবে। ২০২১-২২ শিক্ষাবর্ষের আদলেই এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৮ মে) কৃষি গুচ্ছের উপাচার্যদের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরো পড়ুন: গুচ্ছ ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত বশেমুরবিপ্রবি

এ প্রসঙ্গে জানতে চাইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গিয়াসউদ্দীন মিয়া শিক্ষাবার্তাকে বলেন, আগামী ৫ আগস্ট কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভর্তি বিজ্ঞপ্তিতে কোনো পরিবর্তন আনা হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, গত শিক্ষাবর্ষে যেভাবে ভর্তি পরীক্ষা হয়েছে এবারও সেভাবেই আয়োজনের নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানা যাবে।

২০১৯-২০ শিক্ষাবর্ষে সাতটি কৃষি বিশ্ববিদ্যালয় ও কৃষি শিক্ষা প্রাধান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এগুলো হলো- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ; শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়; বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়; সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়; পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় এবং খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়।

এরপর ২০২১-২২ শিক্ষাবর্ষে যুক্ত হয়েছে আরও একটি সরকারি কৃষি বিশ্ববিদ্যালয়। ফলে কৃষি গুচ্ছের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়ায় আটটিতে। নতুন যুক্ত হয়েছে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।