কলেজে ভর্তির দ্বিতীয় ধাপের ফল আজ

Image

একাদশ শ্রেণিতে ভর্তির দ্বিতীয় ধাপের ফল আজ শনিবার রাতে প্রকাশ করা হবে। গত বৃহস্পতিবার দ্বিতীয় ধাপে ভর্তির আবেদন শেষ হয়েছে।

কলেজে ভর্তির কেন্দ্রীয় ওয়েবসাইটে জানানো হয়েছে, আজ শনিবার রাত আটটায় দ্বিতীয় ধাপের ফল প্রকাশ করা হবে। একই সাথে প্রথম পর্যায়ের আবেদনের মাইগ্রেশন প্রকাশ করা হবে।

জানা গেছে, ১৭ ও ১৮ সেপ্টেম্বর নির্বাচন নিশ্চায়নের সুযোগ পাবেন দ্বিতীয় ধাপে নির্বাচিতরা। এ সময়ের মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফিয়ের ৩৩৫ টাকা জমা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চায়ন সম্পন্ন করতে হবে। মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি দিতে হবে না। শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির তারিখ ২৬ থেকে ৫ অক্টোবর পর্যন্ত।

দ্বিতীয় ধাপে কলেজে মনোনয়ন না পাওয়া শিক্ষার্থীরা তৃতীয় ধাপে আবেদনের সুযোগ পাবেন। আগামী ২০ ও ২১ সেপ্টেম্বর তৃতীয় ধাপে আবেদন নিয়ে ২৩ সেপ্টেম্বর ফল প্রকাশ করা হবে। ২৪ ও ২৫ সেপ্টেম্বর তৃতীয় ধাপের নির্বাচন নিশ্চায়ন চলবে। আর ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ৫ অক্টোবর পর্যন্ত শিক্ষার্থীদের ভর্তি চলবে। ক্লাস শুরু হবে ৮ অক্টোবর।

প্রসঙ্গত, একাদশ শ্রেণিতে ভর্তিতে এবার মোট আসন ২৬ লাখ ৪ হাজার ৮৫৬টি। প্রথম ধাপে ১২ লাখ ৬১ হাজার ৭৯৭ জন শিক্ষার্থী নির্বাচনের পর বিভিন্ন কলেজ মাদারাসায় একাদশ শ্রেণিতে এখনও ১৩ লাখ ৪৩ হাজার ৫৯টি আসন ফাঁকা আছে। আবেদন করেও প্রথম ধাপে নির্বাচিত হননি এসএসসি উত্তীর্ণ ৪৫ হাজারের বেশি শিক্ষার্থী।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।