এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারির মাঝামাঝি, রুটিন চূড়ান্ত হয়নি

Image

এসএসসি ও সমমান পরীক্ষা ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি শুরু হবে। তবে এ পরীক্ষার রুটিন এখনো চূড়ান্ত হয়নি। রুটিন চূড়ান্ত হলে সব বোর্ডের ওয়েবসাইটে রুটিন প্রকাশ করা হবে।

রোববার দুপুরে জারি করা এক বিজ্ঞপ্তিতে পাবলিক পরীক্ষা পরিচালনার দায়িত্বে থাকা শিক্ষা বোর্ডগুলোর পরীক্ষা নিয়ন্ত্রকদের মোর্চা আন্তশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি।

একই দিন সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এসএসসি পরীক্ষার একটি ভুয়া রুটিন প্রকাশিক হয়। সে রুটিন যে বোর্ড থেকে প্রকাশিত হয়নি মূলতা জানাতেই বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছে আন্তশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি।

কমিটির আহ্বায়ক ও ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৪ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি শুরু হবে। পরীক্ষার পূর্ণাঙ্গ সূচি এখনো চূড়ান্ত হয়নি। ইতোমধ্যে ফেসবুক ও বিভিন্ন অনলাইনের মাধ্যমে ছড়িয়ে পড়া এসএসসি পরীক্ষার সময়সূচিতে দেখা যাচ্ছে, যা ঢাকা বোর্ড থেকে ইস্যুকৃত বা প্রকাশিত নয়। সময়সূচি চূড়ান্ত হলে সব বোর্ডের ওয়েবসাইটে ও জাতীয় পত্রিকাগুলোর মাধ্যমে জানা যাবে।

ভুয়া রুটিনে ১১ ফেব্রুয়ারি পরীক্ষা শুরুর ঘোষণা আছে। তবে শিক্ষা বোর্ড বলছে, তারা এখনো অফিসিয়ালি কোনো রুটিন প্রকাশ করেনি। যে রুটিন ছড়িয়েছে সেটি ফেইক।

এ বিষয়ে জানতে চাইলে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার  বলেন, বোর্ডের পক্ষ থেকে রুটিন প্রকাশ হলে সেটা আগে আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হবে। আমরা এখনো কোনো রুটিন প্রকাশ করিনি। রুটিনের প্রস্তাবও শিক্ষা মন্ত্রণালয়ের পাঠানো হয়নি।

জানা গেছে, এসএসসি পরীক্ষা হবে আগামী বছরের ফেব্রুয়ারি মাঝামাঝি এবং এইচএসসি পরীক্ষা হবে জুনের মাঝামাঝি নেয়ার কথা রয়েছে। বিষয়টি নিয়ে গত ৭ ডিসেম্বর ‘ফেব্রুয়ারির মাঝামাঝি এসএসসি, জুনে এইচএসসি পরীক্ষা’ দেশের শিক্ষা বিষয়ক একমাত্র জাতীয় পত্রিকা দৈনিক আমাদের বার্তা ও শিক্ষা বিষয়ক পূর্ণাঙ্গ ডিজিটাল পত্রিকা দৈনিক শিক্ষাডটকমে প্রকাশিত হয়েছিলো।

rutine

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।