এশিয়া কাপে যোগ দিতে রাতেই পাকিস্তান যাচ্ছেন লিটন

Image

আফগানিস্তানকে ৮৯ রানে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করেছে টাইগাররা। সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। যাদের বিপক্ষে খেলতে আজ সোমবার রাতেই পাকিস্তানে যাচ্ছেন টাইগার সহ-অধিনায়ক লিটন কুমার দাস।

সোমবার (৪ সেপ্টেম্বর) রাত ৯টার ফ্লাইটে পাকিস্তানের উদ্দেশ্য দেশ ছাড়বেন তিনি। এর আগে এশিয় কাপের স্কোয়াডে ত্থাকলেও ডেঙ্গু জ্বরের কারণে দলের সাথে যেতে পারেননি তিনি।

জ্বরে আক্রান্ত হওয়ায় এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিলেন লিটন। তার জায়গায় নেয়া হয়েছিল আরেক ওপেনার এনামুল হক বিজয়কে। যদিও তাকে নামানো হয়নি।

বাংলাদেশ এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত করলে দলের সঙ্গে যোগ দেবেন এমন পরিকল্পনা বোর্ড করে রেখেছিল আগেই। সেই পরিকল্পনার অংশ হিসেবে সুপার ফোর থেকে দলের সঙ্গে যোগ দিতে যাচ্ছেন ডানহাতি এই ব্যাটার।

প্রথম দল হিসেবে আগেই সুপার ফোরে চলে যায় বাবর-রিজওয়ানরা। এসিসির সূচি অনুসারে এখন সুপার ফোরের টাইগারদের প্রথম ম্যাচের প্রতিপক্ষ পাকিস্তান। কেননা এবারের এশিয়া কাপের সূচি অনুসারে ‘বি’ গ্রুপের শীর্ষ স্থান বা রানার্স আপ, যে অবস্থানে থেকেই সুপার ফোরে উঠুক না কেন, টাইগারদের অবস্থান হবে বি২। একইভাবে গ্রুপ ‘এ’ থেকে পাকিস্তান বা ভারতের অবস্থানও নির্ধারিত করে দিয়েছে এসিসি। সুপার ফোরে উঠলে পাকিস্তান এ১ এবং ভারত এ২ অবস্থানে থাকবে।

আরও পড়ুন: বাংলাদেশে খেলবে নিউজিল্যান্ডের দ্বিতীয় সারির দল

নিয়মানুযায়ী বাংলাদেশ সুপার ফোরের প্রথম ম্যাচ পেয়েছে বাবর-রিজওয়ানদের বিপক্ষে। ম্যাচটি ৬ সেপ্টেম্বর মাঠে গড়াবে পাকিস্তানের লাহোরে। এরপর সুপার ফোরে ৯ সেপ্টেম্বর টাইগারদের দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ হবে ‘বি’ গ্রুপের শীর্ষ দল, শ্রীলঙ্কার কলম্বোতে অনুষ্ঠিত হবে এ ম্যাচে। আর শেষটিতে ১৫ সেপ্টেম্বর একই ভেন্যুতে ‘এ’ গ্রুপের রানার্স আপ দলের মুখোমুখি হবে টাইগাররা।

সুপার ফোর
৬ সেপ্টেম্বর : এ১-বি২, লাহোর
৯ সেপ্টেম্বর : বি১-বি২, কলম্বো
১০ সেপ্টেম্বর : এ১-এ২, কলম্বো
১২ সেপ্টেম্বর : এ২-বি১, কলম্বো
১৪ সেপ্টেম্বর : এ১-বি১, কলম্বো
১৫ সেপ্টেম্বর : এ২-বি২, কলম্বো

ফাইনাল
১৭ সেপ্টেম্বর : ফাইনাল, কলম্বো

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।