একাদশ ভর্তি আবেদনের ফল প্রকাশ

Image

২০২৩-২৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে কলেজ ও মাদ্রাসায় ভর্তির আবেদনের প্রথম পর্যায়ে নির্বাচিতদের ফল প্রকাশ করা হয়েছে। আজ মঙ্গলবার রাত ৮টার পর একাদশ শ্রেণির ভর্তিবিষয়ক ওয়েবসাইটে (http://xiclassadmission.gov.bd/) এই ফল প্রকাশ করা হয়।

ভর্তিবিষয়ক ওয়েবসাইটে বলা হয়েছে, নির্বাচিত শিক্ষার্থীদের আগামী ৭ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর রাত ১২টার মধ্যে মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি ৩৩৫ টাকা (ওয়েবসাইটে উল্লেখিত অপারেটরের মাধ্যমে) জমা দিয়ে ভর্তির প্রাথমিক নিশ্চয়ন করতে হবে। আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হওয়া যাবে। আর ক্লাস শুরু হবে ৮ অক্টোবর।

আরো পড়ুন: যুগ্মসচিব পদে পদোন্নতি পেলেন ২১৫ উপসচিব

এর আগে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে প্রথম দফার আবেদন গ্রহণ করা শুরু হয় ১০ আগস্ট, শেষ হয় ২০ আগস্ট। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের গত ৬ আগস্ট প্রকাশিত নীতিমালা অনুযায়ী আবেদন যাচাই, বাছাই ও আপত্তি নিষ্পত্তি করা হয় ২১ থেকে ২৪ আগস্ট। এরপর আজ রাতে আবেদনের ফল প্রকাশ করা হয়।

এদিকে, দ্বিতীয় পর্যায়ে আবেদন গ্রহণ শুরু হবে ১২ থেকে ১৪ সেপ্টেম্বর। পছন্দক্রম অনুযায়ী প্রথম মাইগ্রেশনের ফল ১৬ সেপ্টেম্বর রাত ৮টা। দ্বিতীয় পর্যায়ের আবেদন গ্রহণের ফল ১৬ সেপ্টেম্বর। দ্বিতীয় পর্যায়ে শিক্ষার্থীর নিশ্চায়ন ১৭ ও ১৮ সেপ্টেম্বর।

তৃতীয় পর্যায়ের আবেদন গ্রহণ ২০ থেকে ২১ সেপ্টেম্বর। পছন্দক্রম অনুযায়ী দ্বিতীয় মাইগ্রেশনের ফল প্রকাশ ২৩ সেপ্টেম্বর রাত ৮টা। তৃতীয় পর্যায়ে আবেদনের ফল ২৩ সেপ্টেম্বর রাত ৮টায়। তৃতীয় পর্যায়ে শিক্ষার্থীর নিশ্চায়ন ২৪ থেকে ২৫ সেপ্টেম্বর।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।