এইচএসসির ফরম পূরণের সময় বাড়লো

shikkha_education

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ানো হয়েছে। আজ রোববার পর্যন্ত বিলম্ব ফি ছাড়া ফরম পূরণের সময় ছিলো। কিন্তু সে সময় আগামী মঙ্গলবার (১৮ জুলাই) পর্যন্ত বাড়ানো হয়েছে। আর ১০০ টাকা বিলম্ব ফি দিয়ে ফরম পূরণের সময় ১৮ থেকে ২৩ জুলাই পর্যন্ত নির্ধারিত থাকলেও ২০ থেকে ২৫ জুলাই পর্যন্ত সে সুযোগ পাবেন শিক্ষার্থীরা।

রোববার বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বিলম্ব ফি ছাড়া এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় ১৮ জুলাই পর্যন্ত বাড়ানো হলো। সোনালি সেবার মাধ্যমে ফি জমা দেয়া যাবে ১৯ জুলাই পর্যন্ত। আর বিলম্ব ফিসহ ফরম পূরণের সময় ২০ থেকে ২৫ জুলাই পর্যন্ত বাড়ানো হলো। ফি পরিশোধের সময় ২৬ জুলাই পর্যন্ত পুণনির্ধারণ করা হলো। এসময়ের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান ফরম পূরণের কাজ করবে। প্রতিষ্ঠান প্রধান বিষয়টি নিশ্চিত করবেন।

জানা গেছে, গত ৯ জুলাই থেকে এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সুযোগ পাচ্ছেন শিক্ষার্থী। এইচএসসি পরীক্ষা শুরু হবে আগামী ১৭ আগস্ট থেকে।

ঢাকা শিক্ষা বোর্ডের ফরম পূরণ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ফরম পূরণ বাবদ সর্বোচ্চ দুই হাজার ৬২৮ টাকা, ব্যবসা শিক্ষা এবং মানবিক শাখায় দুই হাজার ১২০ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে, ব্যবসা ও মানবিক শাখায় কোনো শিক্ষার্থীর অতিরিক্ত ব্যবহারিক বিষয় থাকলে ১৪০ টাকা যোগ

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।