ঈদে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু ৭ এপ্রিল

Image

ডেস্ক,২২ মার্চ ২০২৩: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রির তারিখ সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। আগামী ২২ এপ্রিল ঈদ ধরে ৭ এপ্রিল থেকে ঈদে ট্রেনের আগাম টিকিট বিক্রি করবে রেল কর্তৃপক্ষ।

বুধবার (২২ মার্চ) দুপুরে রেল ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

তিনি বলেন, আগামী ১৭ এপ্রিলের আগাম টিকিট ৭ এপ্রিল দেওয়া হবে। এছাড়া ১৮ এপ্রিলের টিকিট ৮ এপ্রিল, ১৯ এপ্রিলের টিকিট ৯ এপ্রিল, ২০ এপ্রিলের টিকিট ১০ এপ্রিল এবং ২১ এপ্রিলের টিকিট ১১ এপ্রিল বিক্রি হবে। ঈদের চাঁদ দেখার ওপর নির্ভর করে ২২, ২৩ ও ২৪ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে।

এবার কাউন্টারে ঈদের আগাম টিকিট বিক্রি হবে না জানিয়ে মন্ত্রী বলেন, ঈদের শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হবে।

নূরুল ইসলাম জানান, ঈদ উপলক্ষে অতিরিক্ত চাহিদা মেটানোর জন্য মোট ২১৮টি লোকোমোটিভ যাত্রীবাহী ট্রেনে ব্যবহারের পরিকল্পনা নেওয়া হয়েছে। এর মধ্যে পূর্বাঞ্চল ১১৬টি ও পশ্চিমাঞ্চলে ১০২টি। ঈদ উপলক্ষে অতিরিক্ত চাহিদা মেটানোর জন্য মোট ৫৩টি যাত্রীবাহী কোচ সার্ভিসে অন্তর্ভুক্ত করার পরিকল্পনা নেওয়া হয়েছে।

রেলমন্ত্রী বলেন, নিরাপদ ও সুষ্ঠুভাবে ট্রেন পরিচালনা নিশ্চিত করে যাত্রী সেবা প্রদানের ক্ষেত্রে সময়ানুবর্তিতা রক্ষার জন্য ডিভিশনাল ও জোনাল কন্ট্রোলে পৃথক পৃথক মনিটরিং সেল গঠন করে কর্মকর্তাদের ইমার্জেন্সি ডিউটি দেওয়া হবে। সময়ানুবর্তিতা রক্ষায় বিভিন্ন গুরুত্বপূর্ণ এবং জংশন স্টেশন ও সিগন্যাল কেবিনে কর্মকর্তা ও পরিদর্শকদের তদারকির মাধ্যমে ট্রেন অপারেশন পরিচালনা করা হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।