ইবিতে কর্মকর্তাদের উপর হামলায় দুই কর্মকর্তা সাময়িক বহিস্কার

আশরাফুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি IU PIC 5.5॥ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি পন্থী শিক্ষক কর্মকর্তাদের উপর হামলার ঘটনায় প্রো-ভিসি পন্থী দুই কর্মকর্তাকে সাময়িক বহিস্কার করা হয়েছে। বৃহস্পতিবার ভিসির নির্দেশে তাদের সাময়িক বহিস্কার করা হয়েছে বলে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ নিশ্চিত করেছেন।

তিনি আরো জানান, ‘বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ও পরিপন্থি কর্মকান্ডে লিপ্ত হবার কারণে সহকারী রেজিষ্ট্রার আলমগীর হোসেন খান ও প্রো-ভিসি অফিসের সহকারী রেজিস্ট্রার আব্দুল হান্নান সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাকে মারধোর, শিক্ষকদের লাঞ্চিত ও অফিস ভাংচুর ও ক্যাম্পাসকে অস্থিতিশীল করার অভিযোগে ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকারের নির্দেশে সাময়িক বহিস্কার করা হয়েছে।

এ বিষয়য়ে কর্মকর্তা আলমগীর হোসেন খান ও আবদুল হান্নান জানান ‘এ বিষয়ে কিছু জানিনা। এখন পর্যন্ত এ বিষয়ে কোনো চিঠি পাইনি।’

র্ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার আব্দুল লতিফ বলেন, মারধোরের ঘটনায় তদন্ত কমিটি হয়েছে। এ কমিটি প্রতিবেদন জমা না দেওয়া পর্যন্ত বরখাস্তের আদেশ বহাল থাকবে।’

উল্লেখ্য, গত বুধবার ভিসি পন্থী শিক্ষক কর্মকর্তাদের মানববন্ধনে প্রো-ভিসি ড. মো. শাহিনুর রহমানের ইন্ধনে ওই দুই কর্মকর্তা নেতৃত্বে হামলা চালায়। এতে পাঁচ জন কর্মকর্তা আহত হন। স্টেট অফিসসহ কয়েকটি অফিসে ভাংচুর করে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।