অসহায় আত্মসমর্পণ ভারতের, নতুন টেস্ট বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

Image

ইংল্যান্ডের দ্য ওভালে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পঞ্চম ও শেষ দিনে জিততে অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল শেষ ৭ উইকেট। আর ভারতের ২৮০ রান। দিন শুরু করেছিলেন বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানে। কিন্তু প্রথম সেশনেই ধসে গেছে ভারতীয় সব ব্যাটাররা।

দ্বিতীয় ইনিংসে ভারত ২৩৪ রানে অলআউট হয়ে গেছে। সহজেই তুলে নিল অজিরা। দ্বিতীয়বার টেস্টের ফাইনাল হেরেছে। অস্ট্রেলিয়া ২০৯ রানে জিতে টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন বিশ্বচ্যাম্পিয়ন। প্রথমবার ফাইনাল খেলতে নেমেই শিরোপার দেখা পেল অস্ট্রেলিয়া।

আরো পড়ুন: ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু বদলাচ্ছে না

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিরপেক্ষ ভেন্যু দ্য ওভালে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে ৪৬৯ রান তুলেছিল অস্ট্রেলিয়া। জবাবে ২৯৬ রানের বেশি করতে পারেনি ভারত। ফলে ১৭৩ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছিল অস্ট্রেলিয়া। সেখানে ৮ উইকেটে ২৭০ রান করে ইনিংস ঘোষণা করে অজিরা। ৪৪৪ রানের বড় লক্ষ্য তাড়ায় স্কোরবোর্ডে ২৩৪ রান তুলে অলআউট হয় ভারত। এরফলে ২০৯ রানের জয়ে টেস্ট চ্যাম্পিয়নের মুকুট পরলো অজিরা।

২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল ভারত। তারপর থেকে আইসিসির একাধিক প্রতিযোগিতার নক আউট পর্বে উঠলেও ট্রফি জেতা হয়নি। কখনও সেমিফাইনাল, কখনও ফাইনালে উঠে হেরে গেছে তারা। বিরাট কোহলির নেতৃত্বে ট্রফি আসছিল না। রোহিত শর্মাকে দায়িত্ব দেওয়া হয়। কিন্তু তার নেতৃত্বে ভারত এখনও ট্রফি জিততে পারল না।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।