অবরুদ্ধ ভিসিকে উদ্ধার করলেন শিক্ষার্থীরা

Image

নিজস্ব প্রতিবেদক,৪ নভেম্বর ২০২২ : টানা তিনদিন ধরে অবরুদ্ধ থাকার পর টাঙ্গাইল মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. ফরহাদ হোসেনকে উদ্ধার করেছে সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে ভিসির কার্যালয়ে ‘কর্মচারী সিন্ডিকেট বন্ধ করতে হবে’ শ্লোগান দিয়ে মিছিল করতে করতে প্রবেশ করে শিক্ষার্থীরা। এ সময় বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগের স্বচ্ছতা চাওয়া এবং ভিসিকে অবরুদ্ধ করে রাখার পেছনে জড়িতদের শাস্তির দাবি জানান তারা।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী তৃতীয় শ্রেণির ২২ কর্মচারীরা আন্দোলন থেকে সরে এসেছে। আজ সকালে ভিসির কার্যালয়ের তালা খুলে দিয়ে অবরোধ তুলে নিয়েছে আন্দোলনকারীরা।

তৃতীয় শ্রেণির কর্মচারী সমিতির সভাপতি মাহফিজুর রহমান মাসুদ বলেন, আমাদের শুধু চাকরি স্থায়ীকরণ না, আমরা ১৪টি দাবি দিয়েছি। আমাদের সবগুলো দাবি মানতে হবে। দাবি মানার আশ্বাস দেওয়ায় অবরুদ্ধ কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে।

জানা যায়, আজ সকালে শিক্ষার্থীরা ভিসিকে কার্যালয় থেকে বের করে নিয়ে আসতে চান। এ সময় ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. ফরহাদ হোসেন শিক্ষার্থীদের জানান, বিষয়টি শিক্ষা মন্ত্রণালয় পর্যন্ত অবগত আছেন। সেখান থেকে নির্দেশনা আসলেই আমি আমার কার্যালয় থেকে বের হবো। পরে মন্ত্রণালয়ে জানিয়ে ভিসি শিক্ষার্থীদের সঙ্গে বের হয়ে জুম্মার নামাজ আদায় করেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।