অনুমতি পেলেন বলিউডের আবেদনময়ী অভিনেত্রী নোরা ফাতেহি

Image

ডেস্ক, নভেম্বর ১৫, ২০২২:
নানা নাটকীয়তার পর অবশেষে ঢাকা আসার অনুমতি পেলেন বলিউডের আবেদনময়ী অভিনেত্রী ও নৃত্যশিল্পী নোরা ফাতেহি।

আগামী ১৮ নভেম্বর ‘গ্লোবাল এক্সিভার্স অ্যাওয়ার্ড-২০২২ উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক একটি ডকুমেন্টারির শুটিংয়ের জন্য নোরা ফাতেহির বাংলাদেশে আসার অনুমতি দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। এর বাইরে অভিনেত্রী অন্য কোনো অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না বলে তথ্য মন্ত্রণালয়ের উপসচিবের স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে জানা যায়।

আরো পড়ুন: ফেলুদা যেভাবে হয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়

কিন্তু জানা গেছে, ঢাকার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে একটি শোতে অংশ নেবেন নোরা ফাতেহি। ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’ নামের ওই অনুষ্ঠানের টিকিট মূল্য- ভিআইপি ১৫ হাজার টাকা, গোল্ড ১০ হাজার ও সিলভার ৫ হাজার টাকা। তবে টিকিট বিক্রির কোনো ধরনের অনুমতি আয়োজক প্রতিষ্ঠানকে দেওয়া হয়নি বলে সংশ্লিষ্ট মন্ত্রণালয় গণমাধ্যমকে নিশ্চিত করেছে।

নোরা ফতেহিকে বাংলাদেশে আনছে আয়োজক প্রতিষ্ঠান উইমেন লিডারশিপ করপোরেশন। তবে এ ব্যাপারে তাদের মান্তব্য পাওয়া যায়নি।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন থেকে জানা গেছে, তথ্যচিত্রের শুটিংয়ে অংশ নিতে ১৮ নভেম্বর নোরা ফতেহি ঢাকায় অবস্থান করতে পারবেন।

প্রজ্ঞাপনের শর্তে আরও বলা হয়, শুটিংয়ের বাইরে নোরা ফতেহি আর কোনো কাজে বা অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না। এমনকি ওই তথ্যচিত্র নির্মাণের পর ছাড়পত্র নিতে হবে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে। আয়োজকদের পক্ষ থেকে শর্ত ভঙ্গ করা হলে সরকার যে সিদ্ধান্ত নেবে, সেটিই চূড়ান্ত হবে।

তবে এখন নোরার বাংলাদেশে প্রবেশ নিয়ে দেখা দিয়েছে সংশয়। নোরার বাংলাদেশে আগমন উপলক্ষে উৎসে আয়কর পরিশোধ করার বাধ্যবাধকতার বিধান পালন না করায় আপত্তি জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এনবিআর সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) শাহীন আক্তার স্বাক্ষরিত একটি চিঠির সূত্রে এসব তথ্য জানা গেছে। রোববার (১৩ নভেম্বর) সংস্কৃতি মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট দপ্তরগুলোকে আপত্তি জানিয়ে চিঠিটি পাঠিয়েছে এনবিআর।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।