অনুমতি ছাড়া স্কুল-কলেজে টিকাদান কর্মসূচি নয়

shikkha_education

ডেস্ক,২৯ মার্চ ২০২৩: অনুমতি ছাড়া স্কুল-কলেজে কোনো ধরনের টিকাদান কর্মসূচি আয়োজন না করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তর বলছে, স্কুল-কলেজের বেসরকারি পর্যায়ের কোনো ভ্যাক্সিনেশন করার জন্য ঔষুধ প্রশাসন অধিদপ্তর বা স্বাস্থ্য অধিদপ্তরের পূর্বানুমোদন থাকা আবশ্যক।

তাই ঔষধ প্রশাসন বা স্বাস্থ্য অধিদপ্তরের পূর্বানুমতি ছাড়া কোনো ধরণের ভ্যাক্সিনেশন প্রোগ্রাম স্কুল-কলেজে আয়োজন না করার নির্দেশ দেয়া হয়েছে।

আরো পড়ুন: ষষ্ঠ-সপ্তম শ্রেণির পাঠ্যবই পরিমার্জনের কাজ শুরু

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে বিষয়টি জানিয়ে আদেশ জারি করা হয়েছে। মঙ্গলবার আদেশটি প্রকাশ করেছে অধিদপ্তর। আদেশটি সব সরকারি বেসরকারি স্কুলের প্রধান শিক্ষক ও কলেজের অধ্যক্ষদের পাঠানো হয়েছে।

গতকাল সোমবার অধিদপ্তরের প্রশাসন শাখার উপপরিচালক বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, দেশের স্কুল-কলেজে বেসরকারি পর্যায়ে কোনো ধরণের ভ্যাক্সিনেশন করার জন্য বলা হলে এ বিষয়ে ঔষধ প্রশাসন অধিদপ্তর বা স্বাস্থ্য অধিদপ্তরের পুর্বানুমোদন থাকা আবশ্যক। ঔষুধ প্রশাসন অধিদপ্তর বা স্বাস্থ্য অধিদপ্তরে পূর্বানুমতি ছাড়া কোনো ধরনের ভ্যাক্সিনেশন প্রোগ্রাম স্কুল-কলেজে না করার জন্য নির্দেশক্রমে বলা হলো।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।