অনলাইনে পরীক্ষার দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্মারকলিপি

Image

মহামারি করোনাভাইরাসের সংক্রমণের কারনে আটকে থাকা সেমিস্টার পরীক্ষাগুলো সেপ্টেম্বরের মধ্যে দ্রুত অনলাইনে পরীক্ষা নেওয়ার দাবিতে প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে স্মারকলিপি দিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৩১ আগস্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ ও প্রক্টর ড. মোস্তফা কামাল বরাবর স্মারকলিপি পাঠানো হয়েছে। জমা দেওয়ার সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এতে বলা হয়, দীর্ঘ ১৭ মাস ধরে মহামারির কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ। ইতোমধ্যে, আমরা অনলাইনে ২টি সেমিস্টার পরীক্ষার ক্লাস, মিডটার্ম পরীক্ষা, অ্যাসাইনমেন্ট, ভাইভাও সম্পন্ন করেছি। কিছু দিন আগে জবি শিক্ষার্থীদের একটি জরিপে দেখা যায়, প্রায় ৭৬ শতাংশ জবি শিক্ষার্থী অনলাইনে সেমিস্টার পরীক্ষা দিতে সম্মতি প্রকাশ করেছে। এমতাবস্থায় শিক্ষার্থীদের পড়াশোনা ও সেশনজটের কথা বিবেচনা করে আমাদের অনলাইনে সেমিস্টার পরীক্ষা নেওয়ার সুযোগ করে দেওয়া হোক।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ শিক্ষার্থীদের বলেন, আমি এ ব্যাপারে সর্বোচ্চ গুরুত্ব দেবো এবং পরীক্ষা নেওয়ার জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নেবো।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।