Home » ক্যাম্পাস » ১৯তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করল চুয়েট

১৯তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করল চুয়েট

একটি বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজ হচ্ছে গবেষণা করা। গবেষণার মাধ্যমে নতুন জ্ঞান সৃষ্টির কাজ করে বিশ্ববিদ্যালয়গুলো। তবে, শুধু গবেষণা করলে হবে না, সে গবেষণাকে বিশ্বমানের হতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

বুধবার (১ সেপ্টেম্বর) সকালে ১৯তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে অনলাইনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব কথা বলেন।

উপাচার্য বলেন, গবেষণা কার্যক্রমের সফলতাকে ভিত্তি করে বিশ্বমানের র‌্যাংকিংয়ে যেতে হবে। ইতোমধ্যে চুয়েটের অনেক সফলতা এসেছে। আরও গবেষণায় সাফল্য আনতে আমাদের সবাইকে যার যার অবস্থান থেকে নিরন্তর অবদান রেখে যেতে হবে।

চুয়েটের জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন এবং ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, যন্ত্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. জামাল উদ্দিন আহম্মদ, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী।

মানবিক বিভাগের সহকারী অধ্যাপক নাহিদা সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানে বিভাগীয় প্রধানদের পক্ষে পানিসম্পদ কৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আয়শা আখতার, প্রভোস্টদের পক্ষে শামসেন নাহার খান হলের প্রভোস্ট অধ্যাপক ড. রাজিয়া সুলতানা, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক, কর্মকর্তা সমিতির সভাপতি আমিন মোহাম্মদ মুসা, স্টাফ অ্যাসোসিয়েশনের সভাপতি মো. জামাল উদ্দিন এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে পুরকৌশল বিভাগের সাফকাত আর রুম্মান এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের আবদুল বাছেত ভূইয়া বক্তব্য রাখেন।

এর আগে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠানমালার উদ্বোধন করেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে প্রস্তুত ‘আইসোলেশন রুম’

মহামারি করোনাভাইরাসের সংক্রমণের কারণে র্দীঘ ১৮ মাস বন্ধের পর স্কুল-কলেজ খুলেছে আজ। এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে ‘আইসোলেশন রুম’ প্রস্তুত করে রেখেছে রাজধানীর উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়। ...

মেস ভাড়া নিয়ে দ্বন্দ্বে রাবি ছাত্রকে মারধরের অভিযোগ

মেস ভাড়া নিয়ে দ্বন্দ্বে শুক্রবার (১০ সেপ্টেম্বর) দুপুরে নগরীর মন্ডলের মোড় এলাকার ‘সুজন ম্যানশন’ ছাত্রাবাসে রকিবুল ইসলাম নামে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রকে মারধরের অভিযোগ উঠেছে মেস মালিকের ছেলের বিরুদ্ধে। ...

বেরোবির শিক্ষক-শিক্ষার্থীকে ওপর হামলার ঘটনায় আটক ১

রংপুরের বেগম রোকেয়া (বেরোবি) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রের ওপর হামলার ঘটনায় জড়িত সন্দেহে শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিকেলে নগরীর উত্তর আশরতপুর এলাকা থেকে রিফাত হোসেন আলফি নামে একজনকে আটক করেছে পুলিশ। ...

স্কুল খুলতে গোপালগঞ্জের শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে প্রস্তুতি প্রায় সম্পন্ন

মহামারি করোনাভাইরাসের সংক্রমণের কারণে র্দীঘ প্রায় দেড় বছর পর আগামী ১২ সেপ্টেম্বর থেকে ক্লাস চালু করতে গোপালগঞ্জের শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে প্রস্তুতি সম্পন্ন প্রায়। শ্রেণিকক্ষ, অফিসকক্ষসহ বিদ্যালয় চত্বরে চলছে শেষ মুহূর্তের পরিচ্ছন্নতার ...

hit counter