Home » নিউজ » স্কুলের ছাদ ধসে হতাহতদের ক্ষতিপূরণের নির্দেশনা চেয়ে রিট আবেদন

স্কুলের ছাদ ধসে হতাহতদের ক্ষতিপূরণের নির্দেশনা চেয়ে রিট আবেদন

বিডি নিউজ,৭ এপ্রিল: বরগুনার একটি স্কুলের ছাদ ধসে শিক্ষার্থী হতাহতের ঘটনায় ক্ষতিপূরণের নির্দেশনা চেয়ে রিট আবেদন হয়েছে।

রোববার হাই কোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদনটি করা হয় বলে সাংবাদিকদের জানিয়েছেন রিটকারী পক্ষের আইনজীবী হুমায়ুন কবির পল্লব।

শনিবার বরগুনার তালতলীতে ১৭ বছরের পুরনো ছোট বগী পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাদের একটি বিম ভেঙে পড়লে মানসুরা নামে তৃতয়ি শ্রেণির এক শিক্ষার্থী নিহত ও তিনজন আহত হয়।

আইনজীবী হুমায়ুন কবির বলেন, “সুপ্রিম কোর্টের আইনজীবী হাসান তারেক পলাশ ও ল অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে এ রিট আবেদনটি করা হয়েছে। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাই কোর্ট বেঞ্চে রিট আবেদনটির শুনানি হতে পারে।”

তিনি বলেন,  নিহত শিক্ষার্থী মানসুরার পরিবারকে এক কোটি টাকা এবং আহত অন্যান্য শিক্ষার্থীর পরিবারকে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ ও তাদের যথাযথ চিকিৎসা দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।

শিক্ষা সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, স্থানীয় সরকার সচিব, বরগুনার জেলা প্রসাশক, তালতলী উপজেলার নির্বাহী কর্মকর্তা, ছোট বগী পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয় ভবনটি নির্মাণকারী সেতু এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী আব্দুল্লাহ আল মামুনকে রিটে বিবাদী করা হয়েছে।

এছাড়া শিক্ষক-শিক্ষার্থীসহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে সবার জন্য নিরাপদ ও স্বাস্থ্যসম্মত পরিবেশে নিশ্চিত করার নির্দেশ কেন দেওয়া হবে না, সকল সরকারি-বেসরকারি প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ঝঁকিপূর্ণ ভবন চিহ্নিত করে পরিত্যক্ত ঘোষাণা করতে জরিপের নির্দেশ কেন দেওয়া হবে না এবং ছোট বগী পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাদ ধসে নিহত শিক্ষার্থী মানসুরা ও আহত শিক্ষার্থীদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণসহ তাদের যথাযথ চিকিৎসা দেওয়ার নির্দেশ কেন দেওয়া হবে না, মর্মে রুলও চাওয়া হয়েছে। 

এই বিদ্যালয় ভবনটি ২০০২ সালে নির্মাণ করে সেতু এন্টারপ্রাইজ। এর মালিক আবদুল্লাহ আল মামুন বরগুনা-১ আসনের সাবেক সংসদ সদস্য মতিয়ার রহমান তালুকদারের ভাগ্নে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কিন্ডারগার্টেন খুলে পরীক্ষা, চার শিক্ষককে জরিমানা

কুমিল্লা প্রতিনিধি | ০৪ জুলাই, ২০২১ কুমিল্লার চান্দিনায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে কিন্ডারগার্টেন খুলে পরীক্ষা নেওয়ায় চার শিক্ষককে জরিমানা করা হয়েছে। গতকাল শনিবার উপজেলার মাধাইয়া ইউনিয়নের নাওতলা এলাকায় ‘শাপলা কিন্ডার ...

লকডাউনে স্কুলে কোচিং ক্লাস, ৩০ হাজার টাকা জরিমানা

দিনাজপুর প্রতিনিধি | ০১ জুলাই, ২০২১ করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে দেয়া কঠোর লকডাউনের মধ্যে দিনাজপুরের বিরামপুর উপজেলার হোসেন আলী সরকার মেমোরিয়াল স্কুলে কোচিং ক্লাস চলছিল। বৃহস্পতিবার (১ জুলাই) ২৫ জন শিক্ষার্থীকে ...

shikkha_lock

৭ জুলাই পর্যন্ত মাঠে থাকবে সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক | ০১ জুলাই, ২০২১ করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে আগামীকাল থেকে ৭ জুলাই পর্যন্ত লকডাউনে সারা দেশে সশস্ত্র বাহিনী মোতায়েন থাকবে। লকডাউনের বিধিনিষেধ বাস্তবায়নে বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য সশস্ত্র বাহিনী ...

dipu_shikkha

স্কুল-কলেজ খোলার দাবি অবান্তর : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | ৩০ জুন, ২০২১ করোনার উচ্চ সংক্রমণের সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবি অবান্তর বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিগগিরই এসএসসি ও এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত জানানো বলে ...

hit counter