Home » দৈনিক শিক্ষা » শিক্ষা মন্ত্রণালয়ে কাজের জন্য কাউকে এক পয়সাও নয় , বিজ্ঞপ্তি জারী।

শিক্ষা মন্ত্রণালয়ে কাজের জন্য কাউকে এক পয়সাও নয় , বিজ্ঞপ্তি জারী।

ঢাকা: শিক্ষা মন্ত্রণালয়ের কোনো কাজের জন্য কাউকে এক পয়সাও না দেওয়ার অনুরোধ জানিয়ে কেউ অর্থ চাইলে তাকে ধরে থানায় সোপর্দ করার জন্য বলেছে শিক্ষা মন্ত্রণালয়।

কর্মকর্তাদের নাম ভাঙিয়ে প্রতারণা করে বিভিন্ন স্থানে অর্থ দাবির পরিপ্রেক্ষিতে সরকারি ছুটির দিন রোববার (০৩ জুলাই) শিক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন কাজের কথা বলে একটি প্রতারক চক্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নাম ভাঙিয়ে দেশের বিভিন্ন স্থানে শিক্ষাপ্রতিষ্ঠানসহ সংশ্লিষ্টদের কাছ থেকে অর্থ দাবি করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। অনেক ক্ষেত্রে মন্ত্রণালয়ে স্বাভাবিক নিয়মে সম্পন্ন বিভিন্ন কাজকে নিজেদের কৃতিত্ব হিসেবে জাহির করে এসব প্রতারক নানা কৌশলে টাকা-পয়সা হাতিয়ে নিচ্ছে বলে উত্থাপিত অভিযোগ থেকে দেখা যাচ্ছে।

‘এসব প্রতারককে ধরে নিকটস্থ থানায় সোপর্দ করার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হচ্ছে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ, ভবন নির্মাণ, এমপিওভুক্তি, বিষয় খোলা, প্রকল্প অনুমোদন প্রভৃতি শিক্ষা মন্ত্রণালয়ের রুটিন কাজ; যা নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করে স্বাভাবিক নিয়মে সম্পন্ন হয়। এ ধরনের সরকারি কাজের জন্য অর্থ আদায়ের কোনো বিধান নেই। মন্ত্রণালয়ের কর্মকর্তা বা কর্মচারীরা কোনো কাজের জন্যই কখনো অর্থ দাবি করতে পারেন না।

শিক্ষা মন্ত্রণালয় বা এর অধীন দপ্তরে কর্মরত কেউ এ ধরনের কাজের জন্য অর্থ দাবি বা গ্রহণ করেছেন এমন কিছু প্রমাণিত হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের কোনো কাজের জন্য কাউকে এক পয়সাও না দেওয়ার জন্য শিক্ষাপ্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সবার প্রতি মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিজ্ঞপ্তির মাধ্যমে অনুরোধ জানানো হয়েছে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

x

Check Also

Ntrca-shikkhabarta

তৃতীয় গণবিজ্ঞপ্তিতে দিনে দুই লাখ আবেদন

নিজস্ব প্রতিবেদক,২১ এপ্রিল: গত ৪ এপ্রিল থেকে এ পর্যন্ত সারাদেশ থেকে ৩৪ লাখ ৭০ হাজার নিবন্ধিত চাকরিপ্রত্যাশীর আবেদন জমা হয়েছে। অনেকে নিয়োগ নিশ্চিত করতে ৫০০টি পর্যন্ত আবেদন করেছেন। প্রতিটি আবেদন ...

educations_shiksha

বৃত্তি পেলো সাড়ে ১০ হাজার শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক,১৬ এপ্রিল: ২০২০ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফলের ভিত্তিতে মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তি পেয়েছেন ১০ হাজার ৫০১ জন। আরো খবর লকডাউনের মধ্যেই ৯ শিক্ষা কর্মকর্তাকে স্ট্যান্ড রিলিজ ...

education-ministry-shikkha

লকডাউনের মধ্যেই ৯ শিক্ষা কর্মকর্তাকে স্ট্যান্ড রিলিজ

নিজস্ব প্রতিবেদক সরকারি নির্দেশনা অনুযায়ী সারাদেশে বন্ধ সরকারি-বেসরকারি অফিস। চলছে না কোন ধরণের দূরপাল্লার গণপরিবহন। এমন পরিস্থিতিতে ৯ শিক্ষা কর্মকর্তাকে স্ট্যান্ড রিলিজ করেছে শিক্ষা মন্ত্রণালয়। |আরো খবর একদিনে রেকর্ড ১০১ ...

shikkhabarta

এসএসসি ফরম পূরণে অতিরিক্ত ফি নিলে কঠোর ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক,১৬ এপ্রিল ২০২১: এসএসসির ফরম পূরণে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগের প্রমাণ পেলে হাইকোর্টের রুল অনুসারে স্কুলের পরিচালনা কমিটি বাতিল করা হবে বলে প্রতিষ্ঠানপ্রধানদের হুঁশিয়ার করেছে শিক্ষা ...

hit counter