Home » দৈনিক শিক্ষা » পিয়ার সাত্তার স্কুলের ম্যানেজিং কমিটি ভেঙে দিলো শিক্ষাবোর্ড

পিয়ার সাত্তার স্কুলের ম্যানেজিং কমিটি ভেঙে দিলো শিক্ষাবোর্ড

ঢাকা: কারণ দর্শানোর নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ভেঙে দিয়েছে ঢাকা শিক্ষাবোর্ড।

বৃহস্পতিবার (২৬ মে) ঢাকা শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক এ.টি.এম. মইনুল হোসেন স্বাক্ষরিত আদেশে এতথ্য জানানো হয়।

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগ তুলে বিদ্যালয়টির প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছিত করে সাময়িক বরখাস্ত করার প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে তদন্ত কমিটি গঠন করেছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

তদন্তে অভিযোগের প্রমাণ না পওয়ায় এর আগেই শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ কমিটি ভেঙে দিয়ে জেলা প্রশাসকের নেতৃত্বে ম্যানেজিং কমিটি গঠনের সিদ্ধান্তের কথা জানান।

গত ১৯ মে রাজধানীর সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে তদন্ত রিপোর্ট প্রকাশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন শিক্ষামন্ত্রী ওই প্রধান শিক্ষকের বরখাস্তের বেআইনীভাবে হয়েছে বলে জানিয়েছিলেন।

ঢাকা শিক্ষা বোর্ডের আদেশে বলা হয়েছে, ম্যানেজিং কমিটির কারণ দর্শানো জবাব সন্তোষজনক না হওয়ায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ভেঙে দেয়া হলো।

বিদ্যালয়টি সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে সভাপতি মনোনয়ন দিয়ে বিশেষ কমিটি গঠনের লক্ষ্যে প্রামাণ্য কাজগপত্র বিদ্যালয় পরিদর্শকের দপ্তরে জমা দেওয়ার জন্য বলেছে শিক্ষা বোর্ড।

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ তুলে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে গত ১৩ মে প্রকাশ্যে কান ধরে উঠ-বস করা হয়। এ ঘটনায় সমালোচনার ঝড়ের মধ্যে তাকে আবার সাময়িকভাবে বহিস্কারও করেছিল স্কুল পরিচালনা কমিটি।

গত ২২ মে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু জানিয়েছিলেন, শ্যামল কান্তির বিরুদ্ধে ধর্মীয় কটুক্তির অভিযোগের কোনো প্রমাণ পাওয়া যায়নি।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গণবিজ্ঞপ্তি নিয়ে যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান

ডেস্ক,১৮ ফেব্রুয়ারী: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশে আইনি জটিলতা কেটে গেলেও চলতি মাসে তা প্রকাশ হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান ...

শিক্ষকদের ৯টা-৩টা বিদ্যালয়ে থাকার বিষয়টি খোলাসা করলেন সচিব

ডেস্ক,১৮ ফেব্রুয়ারী: ছুটি চলাকালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সব শিক্ষককে বিদ্যালয়ে সকাল ৯টা থেকে বিকাল চারটা পর্যন্ত বসে থাকার নির্দেশনা দেওয়া হয়নি। তবে বিদ্যালয় খোলার উপযোগী করা এবং অভিভাবকদের ...

দেশের ৩৬ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক,১৭ ফেব্রুয়ারী: ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের ৩৬টি প্রধান পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। তবে রাজশাহী, চট্টগ্রাম এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ এখনও নির্ধারণ হয়নি। বুধবার (১৭ ...

যে নির্দেশনা না মানলে শিক্ষকদের বিরুদ্ধে বিভাগীয় মামলা!

নিজস্ব প্রতিবেদক,১৭ ফেব্রুয়ারী: পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় স্কুল, কলেজ ও মাদরাসায় কর্মরত সব শিক্ষক এবং কর্মচারীরা করোনার টিকা না নিলে বিভাগীয় মামলা করা হবে বলে এক নির্দেশনা জারি করা হয়েছে। ১৩ ...

hit counter