Home » ক্যাম্পাস » নাসিমকে নিয়ে কটূক্তি, সেই শিক্ষিকা গ্রেপ্তার
munira_shikkhabarta
munira_shikkhabarta

নাসিমকে নিয়ে কটূক্তি, সেই শিক্ষিকা গ্রেপ্তার

ডেস্ক,১৪ জুন:

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুরুচিপূর্ণ স্টাটাস দেয়ায় রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক সিরাজুম মুনিরাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষারের দায়ের করা আইসিটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

শনিবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কমোড় ভাড়া ভাসা থেকে তাকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি বলছে এটি তার ব্যক্তিগত দায়। শিক্ষক সমিতি এ নিয়ে কোন হস্তক্ষেপ করবে না।

পুলিশ জানায়, শিক্ষক মনিরা সুলতানা বাংলা বিভাগের শিক্ষক। তিনি তার ফেসবুকে সাবেক স্বাস্থ্যমন্ত্রীকে নিয়ে লেখেন, ‘যোগ্য নেতৃত্বে দেশে নাসিম্যা মুক্ত হলো’।

এ ঘটনার পর ওই ছাত্রলীগের নেতাকর্মীরা স্কিনশট দিয়ে স্টাটাসটি ভাইরাল করে দেয়। পরে শিক্ষক মুনিরাকে প্রকাশ্যে জাতির কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানায় ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ব্যবস্থা নেয়ার আহ্বানও জানায়।

পুলিশ জানায়, ওই ঘটনার পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া তাজহাট থানায় আইসিটি মামলা করেন। ওই মামলায় সিরাজুম মুনিরাকে গ্রেপ্তার দেখানো হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া জানান, আমরা ওই স্টাটাস দেখার পর বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ব্যবস্থা নিতে অনুরোধ করি। কিন্তু প্রশাসন কোন ব্যবস্থা নেয়নি। আমি থানায় মামলা করলেও প্রথমে সেটা গ্রহণ না করে তারাই মামলা করবে বলে থানায় ফোন করে। অবশ্য পরে পুলিশ আমার মামলাটি গ্রহণ করে।

তিনি বলেন, পরে গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামালও একটি ডিজিটাল আইনে মামলা করেন। সেই মামলাও গ্রেপ্তার দেখানো হয়েছে। ছাত্রলীগের করা আহ্বানে শিক্ষক মুনিরা নিজের ভুল বুঝতে পেরে ওই স্টাটাসটি মুছে দিয়ে দুঃখ প্রকাশ করে আরেকটি স্টাটাস দিয়েছিলেন বলে অনেকে বলছেন। কিন্তু সেটা অনেক পরে, তাও নাকি তিনি তার সিদ্ধান্তে অনড় ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান জানান, সিরাজুম মুনিরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। তিনি এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। কিন্তু তিনি যে নেক্কারজনক ঘটনাটি ঘটিয়েছেন, এজন্য এর দায় তাকেই নিতে হবে। শিক্ষক সমিতি হস্তক্ষেপ করবে না।

তাজহাট থানার ওসি (তদন্ত) রবিউল ইসলাম গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Facebooktwitterlinkedinrssyoutubemailby feather
Advertisements

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সিদ্ধান্ত মার্চে

নিজস্ব প্রতিবেদক মহামারি করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে আগামী মার্চের পর সরকার সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার সরকারের এক ...

shikkha_dpe

সরকারের সবুজ সংকেতের অপেক্ষায়: ডিপিই’র ডিজি

নিজস্ব প্রতিবেদক,২ জানুয়ারী: প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এ এম মনসুরুল আলম জানিয়েছেন, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করছি। সরকারের সবুজ সংকেত পেলে পরীক্ষার তারিখ জানিয়ে দেয়া হবে। শনিবার মুঠোফোনে ...

মাউশিতে ১০ হাজার মামলার জট

ডেস্ক,২ জানুয়ারী: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে (মাউশি) মামলার সংখ্যা ১০ হাজার। যার মধ্যে ৮০ ভাগ মামলা এমপিও সংক্রান্ত। এছাড়াও পদোন্নতি, জনবল কাঠামোকে চ্যালেঞ্জ, সাময়িক বহিষ্কার, নিয়োগ সংক্রান্ত এমনকি কর্মকর্তার ...

জব-শিক্ষা

৮০ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি আসছে

ডেস্ক,৩০ ডিসেম্বর: সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৮০ হাজারের অধিক শূন্য আসনে দ্রুত সময়ে শিক্ষক নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দুপুরে অনলাইন সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এ ...

hit counter