বাকৃবিতে ভেটেরিনারি ইন্টার্নদের ভাতা বাড়ানোর দাবি স্মারকলিপি

বাকৃবি প্রতিনিধি : ১১ মে : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থীদের ইন্টার্নশিপের ভাতা বাড়ানোর দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ ভেটেরিনারি ছাত্র সমিতি। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবরের কাছে এ স্মারকলিপি তুলে দেয়া হয়।

স্মারকলিপিতে বলা হয়, বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের (বিভিসি) নিয়ম অনুযায়ী একজন ভেটেরিনারি ইন্টার্নশিপ শিক্ষার্থীদের ভাতা প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তার বেতন স্কেলের সমান হওয়ার কথা। কিন্তু এখন পর্যন্ত তা বাস্তবায়ন করা হয়নি। এছাড়াও স্মারকলিপিতে বলা হয়, একজন মেডিকেল কলেজের শিক্ষার্থী এমবিবিএস কোর্সে নিজ হাসপাতালে ইন্টার্নশিপ করলে তাদের ভাতা দেয়া হয় মাসিক ১৫ হাজার টাকা, যেখানে একজন ভেটেরিনারি শিক্ষার্থীর ইন্টার্নশিপ ভাতা দেয়া হয় ছয় মাস কের্সের ক্ষেত্রে মাসিক ৮ হাজার টাকা এবং এক বছর কোর্সের ক্ষেত্রে মাসিক ৫ হাজার টাকা। ইন্টার্নশিপের সময় ভেটেরিনারি শিক্ষার্থীদের  নিত্যপণ্যের দাম বৃদ্ধি পাওয়ার ফলে শিক্ষার্থীদের বিভিন্ন জায়গায় থাকা, যাতায়াত ভাড়া ও খাওয়া-দাওয়ার খরচও বৃদ্ধি পেয়েছে এবং প্রাপ্তভাতা দিয়ে ইন্টার্নশিপ করা দুঃসাধ্য হয়ে উঠেছে। তাই ভাতা বাড়ানো উচিত বলে দাবি করেন ভেটেরিনারি শিক্ষার্থীরা।

স্মারকলিপি দেয়ার সময় ছিলেন- বিশ্ববিদ্যালয়ের প্যাথলজি বিভাগের অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খান, বাংলাদেশ ভেটেরিনারি ছাত্র ফেডারেশনের ভিপি অনন্ত পাল, যুগ্ম সম্পাদক সিয়াম আহমেদ ও ইমতিয়াজ আবীর, সাংগঠনিক সম্পাদক বুলবুল আহমেদ, ইন্টারন্যাশনাল ভেটেরিনারি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশ বাকৃবি চ্যাপ্টারের এক্সচেঞ্জ অফিসার মাহ্দী হাসান এবং সদস্য মোশাহেদ আহমেদ নাঈম ও আব্দুর রহমান।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।