নতুন ভবন হচ্ছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের

নিজস্ব প্রতিবেদক :

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জন্য ঢাকার মিরপুরে ১৫ তলা ভবন নির্মাণ হচ্ছে। প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান রোববার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রধান কার্যালয় ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, এ ভবনটি নির্মিত হলে অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের আশা পূরণ হবে। তারা সুন্দর পরিবেশে নিজ নিজ দায়িত্ব পালন করতে পারবেন।

মন্ত্রী জানান, দুটি পর্যায়ে ১৫ তলা ভবন নির্মাণ করা হবে। প্রথম পর্যায়ে দুই তলা ভবন নির্মাণ করা হবে, যার কার্যসম্পাদনের সময় ৮ মাস। নির্মাণের চুক্তি মূল্য ৩০ কোটি ৬৭ লাখ ৪২ হাজার ৮২৬ টাকা। ৪৪টি গাড়ি রাখার সুবিধাসহ বেজমেন্ট থাকবে দুটি। এ ভবনের অন্যান্য সুবিধাসমূহ হচ্ছে- মাল্টিপল লিফট, আধুনিক কনফারেন্স কক্ষ, আধুনিক ডিজাইনের অফিস কক্ষ, পুরুষ ও নারীদের জন্য পৃথক টয়লেট, প্রতিবন্ধীদের জন্য পৃথক টয়লেট, গাড়ি পার্কিংসহ আন্ডারগ্রাউন্ড ওয়াটার রিজার্ভার।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. আবু হেনা মোস্তাফা কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এ দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. রমজান আলী, পরিচালক (প্রশাসন) ও মো. সাবের হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

প্রসঙ্গত, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কার্যালয় মিরপুরে অবস্থিত। তবে এতে স্থান সঙ্কুলান হয় না বলে নতুন ভবন নির্মাণ করছে সরকার। নতুন ভবন নির্মাণ হলে এটি অধিদপ্তরের প্রধান কার্যালয় হিসেবে ব্যবহৃত হবে।

Facebooktwitterredditpinterestlinkedinby feather
Image Not Found

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।